ঢাবিতে এলইটিএস'বি-এর নবনির্বাচিত পরিষদের অভিষেক
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৩, ১৮:৫৯
ঢাবিতে এলইটিএস'বি-এর নবনির্বাচিত পরিষদের অভিষেক
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লেদার ইঞ্জিনিয়ার্স এন্ড টেকনোলজিস্ট সোসাইটি বাংলাদেশ (এলইটিএস বি)-এর নবনির্বাচিত ২০২২- ২০২৪ কার্যকরী পরিষদের অভিষেক ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।


২৭ জানুয়ারি, শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউট প্রাঙ্গণে এটি উদযাপন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


সংগঠনের নবনির্বাচিত কমিটির সভাপতি এ কে এম মুশফিকুর রহমান মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, সংগঠনের প্রধান উপদেষ্টা মো. হেদিয়েতুল্লাহ রন, সাবেক সভাপতি তারিকুল ইসলাম খান এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম বাবু।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ট্যানারি শিল্পের উন্নয়নে দেশের অভ্যন্তরে দক্ষ টেকনোলজিস্ট তৈরির উপর গুরুত্বারোপ করে বলেন, গ্র্যাজুয়েটদের শিক্ষা, গবেষণা ও উন্নত প্রশিক্ষণের মাধ্যমে এই খাতে দক্ষ মানবসম্পদ তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


ট্যানারি শিল্পের চাহিদা বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের কারিকুলাম সাজানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন। ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক সম্প্রসারণ এবং অন্তর্ভুক্তিমূলক অংগ্রহণের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য শিক্ষক, গবেষক, উদ্যোক্তা ও সংশ্লিষ্টদের প্রতি উপাচার্য আহ্বান জানান।


বিবার্তা/সাইদুল/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com