শিক্ষা
বশেমুরবিপ্রবিতে আইন বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৩, ২১:১৩
বশেমুরবিপ্রবিতে আইন বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।


২৩ জানুয়ারি (সোমবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সপ্তম তলায় আইন অনুষদের মুটকোর্ট রুমে আইন অনুষদের ডিন ও আইন বিভাগের চেয়ারম্যান ড. রাজিউর রহমানের সভাপতিত্বে সকাল ১১:৩০ এ এই নবীনবরণ অনুষ্ঠিত হয়।


এছাড়াও এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক মানসুরা খানম, সহকারী অধ্যাপক হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক সুরাইয়া জেবিন, প্রভাষক মো. হুমায়ুন কবির, প্রভাষক নাহিদা সিদ্দিকা নীলা, প্রভাষক চয়ন চাকীসহ আইন বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।


অনুষ্ঠানের শুরুতে প্রথমে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সংগীত পরিবেশন, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইন বিভাগের শিক্ষকগণ তাদের বক্তব্যে আইন বিভাগের কারিকুলাম, আইন এর কর্মক্ষেত্র ও আইন চর্চা-র বিভিন্ন দিক তুলে ধরেন। শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সর্ম্পকে সচেতনতা, ভালো মানুষ হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।


আইন বিভাগের সভাপতি ও আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান তাঁর বক্তব্যে আইন বিষয়টি চর্তুথ শিল্প বিপ্লবে কিভাবে ভুমিকা রাখতে পারে এবং শিক্ষার্থীদের কারিকুলাম, কো-কারিকুলাম অ্যাকটিভিটিস এর প্রয়োজনীয়তা উপস্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ে রেগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন। একজন মানুষের জ্ঞানচর্চার ও ভালো বোধসম্পন্ন মানুষ হবার প্রয়োজনীয়তা তুলে ধরেন।


এ সময় তিনি বলেন, "সুখের জন্য বুদ্ধির প্রয়োজন, আর বুদ্ধির জন্য শিক্ষা; এখানেই শিক্ষার গুরুত্ব নিহিত। এই নবীনরা আইন বিভাগকে ধারণ ও চর্চা করবে এবং সমাজের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করবে।"


বিবার্তা/অহনা মজুমদার/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com