শিরোনাম
নিউইয়র্কে জাকির হত্যা মামলায় মাহরানের ১৫ বছরের জেল
প্রকাশ : ২১ জুন ২০১৯, ১১:৪৫
নিউইয়র্কে জাকির হত্যা মামলায় মাহরানের ১৫ বছরের জেল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউইয়র্কে ব্রঙ্কসে বাড়ীর মালিক ও ভাড়াটিয়ার মধ্যকার দ্বন্দ্বে ছুরিকাঘাতে নিহত বাংলাদেশি-আমেরিকান রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান হত্যা মামলায় ঘাতক তাহার মাহরানকে (৫১) ১৫ বছরের জেল দিয়েছে ব্রঙ্কস সুপ্রীম কোর্ট।


বৃহস্পতিবার আদালত এই রায় ঘোষণা করেন। রায়ে তাকে ১০ বছর কারাগারে কাটাতে হবে এবং ৫ বছর প্রবেশনে থাকবে হবে।


২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ব্রঙ্কসে বাংলাদেশী অধ্যুষিত থ্রগসনেক এলাকার ভাড়া বাসার সামনে বাড়ীর মালিক মিসরীয় বংশোদ্ভূত তাহার মাহরানের (৫১) ছুরিকাঘাতে জাকির খান (৪৪) গুরুতর আহত হওয়ার পর তাকে স্থানীয় জ্যাকোবী হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।


নয় মাস বাসা ভাড়া না দেয়ায় ক্ষুব্ধ বাড়িওয়ালা মাহরান এই হত্যাকাণ্ড ঘটায় বলে জানা যায়। পরবর্তীতে ঐদিনই পুলিশ মাহরানকে গ্রেফতার করে।


জাকিরের পারিবারিক সূত্রে জানা যায়, হত্যাকাণ্ডের দিন জাকির অন্যান্য দিনের মতো কাজ শেষে ব্রঙ্কসের লোগান এবং বারকলি এভিনিউর ভাড়া বাড়ীর সামনে দাঁড়িয়েছিলেন। ওই সময় বাড়ির মালিক জাকিরকে ছুরিকাঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। বাড়ীর মালিক নিজেই চিৎকার করে পুলিশে খবর দিতে বলেন। পুলিশ ও এম্বুলেন্স দ্রুত ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে নিকটস্থ জ্যাকোবী হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান এবং চিকিৎসাধীন অবস্থায় জাকিরের মৃত্যু হয়।


বাড়ির মালিক মিসরীয় বংশোদ্ভূত তাহার মাহরানকে পুলিশ ঘটনারদিন অর্থাৎ বুধবার রাতেই গ্রেফতার করে। এরপর থেকেই তিনি কারাগারে আটক ছিলেন।


এলাকাবাসীর মতে, বাড়ী ভাড়া নিয়ে বছর খানেক ধরে বাড়ির মালিকের সঙ্গে জাকির খানের বিরোধ চলে আসছিল। এর জের ধরেই এই ঘটনা ঘটেছে।


বিবার্তা/সিব্বির/তাওহীদ/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com