বর্ণিল আয়োজনে রাজশাহীতে বাংলা নববর্ষ বরণ
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩, ২১:৩৩
বর্ণিল আয়োজনে রাজশাহীতে বাংলা নববর্ষ বরণ
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীতে নানা আয়োজনে বরণ করা হলো বাংলা নববর্ষ ১৪৩০ বঙ্গাব্দ। সারাদেশের ন্যায় রাজশাহীতেও দিনভর বর্ণিল আয়োজনে দিনটি উদযাপন করা হয়েছে। বর্ষবরণ উপলক্ষ্যে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগও নানা কর্মসূচি পালন করে।


বর্ষবরণ উপলক্ষ্যে সকাল দশটায় সিএন্ডবি মোড় থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে বাংলাদেশ শিশু একাডেমি, রাজশাহী কার্যালয়ে গিয়ে শেষ হয়।


পরে শিশু একাডেমি চত্বরে সাংস্কৃতিক পরিবেশনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) এ এন এম মঈনুল ইসলাম।


অনুষ্ঠানে জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র অতিরিক্ত কমিশনার ফারুক হোসেন, পুলিশ সুপার এ বি এম মাসুুুদ হোসেন, রাজশাহী রেঞ্জের পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোহাম্মদ শাহজাহান মিয়া। সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে বক্তারা বলেন, বাঙালি জাতির ঐতিহ্য হলো পহেলা বৈশাখ। এ জাতি যত দিন বেঁচে থাকবে, ততদিন এই ঐতিহ্য বেঁচে থাকবে। এ দিবসটি উদযাপনের মাধ্যমে নতুন প্রজন্ম বাঙালি জাতির হাজার বছরের ঐতিহ্য সর্ম্পকে জানবে এবং লালন করবে। পহেলা বৈশাখ বাঙালি জাতির প্রাণের মিলনমেলা। এর মাধ্যমে জাতীয় জীবনে নতুন নতুন আনন্দ আসবে এবং বাঙালি জাতির সম্পর্কের বন্ধন আরও দৃঢ় হবে বলে তারা কামনা করেন।


অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এর আগে শিশু শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।


এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, চারুকলা মহাবিদ্যালয়ের উদ্যোগেও নববর্ষকে বরণ করা হয়েছে।


বিবার্তা/মোস্তাফিজুর/রোমেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com