শিরোনাম
ভেড়ামারায় এসিল্যান্ডের নির্দেশে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর!
প্রকাশ : ০৪ নভেম্বর ২০২১, ২১:৫৮
ভেড়ামারায় এসিল্যান্ডের নির্দেশে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেকসোনা খাতুনের নির্দেশে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।


জানা গেছে, উপজেলার স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রেকসোনা খাতুনের নির্দেশে জাতির জনকের ছবি ভাঙচুর ও অবমাননা করা হয়েছে। বুধবার ( ৩ নভেম্বর ) সন্ধ্যায় ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নাম্বার ব্রিজ সংলগ্ন স্থানীয় আওয়ামী লীগের দলীয় ও নির্বাচনী কার্যালয়ে এ ঘটনা ঘটে।


এ বিষয়ে চাঁদগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বুলবুল কবির বিবার্তাকে বলেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেকসোনা খাতুন সম্পূর্ণ অন্যায় ভাবে স্থানীয় আওয়ামী লীগের অফিস ও নির্বাচনী অফিসে হামলা চালিয়েছেন। এমনকি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবি ও আমাদের নেতা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপির ছবি ভাঙচুর করা হয়েছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তার ছবির অবমাননা কোন ভাবেই মেনে নেয়া যায় না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।


তিনি বলেন, বলা হয়েছে আমরা নাকি নির্বাচন বিধি লঙ্ঘন করেছি। এটা সম্পূর্ণ বানোয়াট। আরো বলা হলো,বঙ্গবন্ধুসহ আমরা আরও অনেক ছবি রেখেছি। আমাদের প্রশ্ন হলো , আমাদের দলীয় কার্যালয়ে এসব ছবি রাখলে সমস্যা কোথায় ? নির্বাচন বিধি মেনে আমরা নির্বাচন করছি।এরপরেও কোনো সমস্যা হলে তিনি আমাদের জানাতে পারতেন কিংবা ছবিগুলো নিয়ে যেতে পারতেন। তা না করে তিনি কিভাবে ভেঙে তচনছ করার নির্দেশ দিয়ে, তা আনসার সদস্যদের মাধ্যমে করিয়েছেন।


তিনি আরো বলেন, ঘটনার সময় আমার কর্মীদেরও ৩০০ টাকা জরিমানা করা হলো। অপরাধ ধরা হলো, তাদের হাতে নাকি সিগারেট ছিল। গুরুতর যে ভানোয়াট অভিযোগ ছবি রাখার বিষয়ে আনলো, সেটার জন্য কোন জরিমানা করা হলো না, অথচ কর্মীর তুচ্ছ ঘটনায়ও জরিমানা করলো।


ক্ষোভ প্রকাশ করে নৌকার এ প্রার্থী বলেন, জরিমানা করেছে তাতে কোনো দুঃখ নাই। কিন্তু জাতির জনকের ছবি ও আমার নেতা মাহবুবউল আলম হানিফ এমপির ছবি ভাঙলো কেন ? এতো যদি সমস্যা হয় তাহলে প্রয়োজনে ছবিগুলো সরিয়ে ফেলতে পারতেন বা আমাদের বললে আমরাও তা করতাম।


অভিযোগের বিষয়ে জানতে চাইলে কুষ্টিয়ার ভেড়ামারার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেকসোনা খাতুন বিবার্তাকে বলেন, আপনাদের কাছে যেরকম তথ্য আসছে এরকম কোন ঘটনা ঘটে নাই। যেটা হয়েছে, আমি নির্বাচনী বিধিমালা মানা হচ্ছে কিনা, সেটা দেখতে বের হয়েছিলাম।


তিনি বলেন, আপনারা জানেন আচরণ বিধিমালায় বলা আছে, কোন রঙিন ছবি,ফেস্টুন, ব্যানার ব্যবহার করা যাবে না। ব্যানারে শুধুমাত্র দলীয় প্রধান ও প্রার্থীর ছবি থাকতে পারবে। আমি আসার সময় দেখলাম রঙিন ফেস্টুন, ব্যানারেও ছবি আছে। তখন আমি উনাদের বলেছি, আপনারা এগুলো নিজ দায়িত্বে নামিয়ে ফেলেন, আর রেখে দেন। পরে নির্বাচন শেষ হলে আপনারা সাধারণত যেভাবে ব্যবহার করেন সেভাবে ব্যবহার করতে পারবেন।


সিগারেটের জরিমানা করার বিষয়ে তিনি বলেন, আমি যখন চলে আসছিলাম তখন এক লোক পায়ের উপর পা তুলে সিগারেট খাচ্ছিলেন। ধোঁয়াও আমার মুখের উপর দিয়ে দিয়েছিল। তখন আমি দেশের ধূমপান আইন অনুযায়ী তাকে ৩০০ টাকা জরিমানা করেছি। এরপর আমি চলে আসলাম। তারপর নানা অপপ্রচার আমার কানে আসলো।


উল্লেখ্য, কুষ্টিয়ার ভেড়ামারার উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে এ নির্বাচনকে ঘিরে সরগরম রয়েছে এ এলাকা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com