শিরোনাম
খুলনায় ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বইমেলার উদ্বোধন
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২১, ২১:৩৯
খুলনায় ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বইমেলার উদ্বোধন
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সারা দেশের ন্যায় খুলনায় চার দিনব্যাপী ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বইমেলার উদ্বোধন করা হয়েছে।


বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকালে নগরীর শহিদ হাদিস পার্কে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থানায় ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এই মেলার আয়োজন করে।


উদ্বোধনী বক্তৃতায় মেয়র বলেন, এই বইমেলার মাধ্যমে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারবে। বঙ্গবন্ধু সম্পর্কে দেশে ও বিদেশে বিভিন্ন ভাষায় প্রায় ১ হাজার ৩০০ বই প্রকাশিত হয়েছে। পৃথিবীতে কোনো নেতার নামে এতো বই প্রকাশিত হয়নি।


মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, বই হোক মানুষের নিত্যসংগী, বই পড়লে মানুষের জ্ঞান সমৃদ্ধ হয়। বেশি বেশি বই পড়তে মেয়র সকলের প্রতি আহবান জানান।


খুলনা জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা দেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবীর। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা জানান খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপ-পরিচালক ড. মো. আহছান উল্যাহ।


উল্লেখ্য, ৪ দিনব্যাপী এই বইমেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ সকলের জন্য উম্মুক্ত থাকবে। এছাড়া মেলা উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।


বিবার্তা/তুরান/এসএফ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com