শিরোনাম
সায়েদাবাদে সক্রিয় দালাল চক্র
প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৭:১২
সায়েদাবাদে সক্রিয় দালাল চক্র
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে। এই টার্মিনাল থেকে সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে যানবাহন চলাচল করে থাকে।


সায়েদাবাদ বাস টার্মিনালের জনপদ এলাকা থেকে নোয়াখালী, লক্ষ্মীপুর জেলার উদ্দেশে বাস ছেড়ে যায়। এদিকে চাঁদপুরগামী বাসগুলো করাতিটোলা সিএমএস মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের গেট থেকে ছেড়ে যায়।


রবিবার বাস টার্মিনালগুলো ঘুরে দেখা গেছে, কাউন্টার থেকে টিকিট ক্রয় করার পূর্বেই দালালের খপ্পরে পড়তে হয় যাত্রীদের। এই দালালদের মাধ্যমে যাত্রীদের অতিরিক্ত মূল্যে কিনতে হয় টিকিট। চাঁদপুরগামী পদ্মা সার্ভিসের একটি পরিবহনের যাত্রীদের কাছ থেকে ভিন্ন ভিন্ন ভাড়া নেয়ার প্রমাণ পাওয়া যায়।


পদ্মা বাসের কন্ডাকটর মফিজুল ইসলামের কাছে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ঢাকা থেকে চাঁদপুর ২২০ টাকা। যারা ২৫০ টাকা দিয়ে টিকেট কিনেছে তারা দালালের কাছ থেকে কিনেছে। চাঁদপুর ও রামগঞ্জগামী যাত্রীরা সঠিক স্থান থেকে গাড়িতে না উঠায় ও কাউন্টার থেকে টিকেট না কেনায় এই দুর্ভোগ পোহাতে হচ্ছে।


স্কুল গেইট থেকে চাঁদপুর ও রামগঞ্জগামী পদ্মা সার্ভিস, আল আরাফাহ ও তিশার সার্ভিস রয়েছে। এছাড়া জনপদ এলাকা থেকে রয়েছে নোয়াখালী এক্সপ্রেস, রয়েল কোচসহ একাধিক পরিবহন সার্ভিস।


বাস টার্মিনাল ঘুরে জানা গেছে, ঈদ আসলেই দালাল চক্র গাড়ির টিকিট নকল করে যাত্রীদের কাছে বিক্রি করে। দালালরা যাত্রীদের কাছ থেকে ২২০ টাকার ভাড়া ৪০০ টাকা পর্যন্ত আদায় করে থাকে।


বাস টার্মিনালের যাত্রীরা মনে করেন, ঈদকে সামনে রেখে টার্মিনালগুলোতে দালালের খপ্পর থেকে যাত্রীদের হয়রানি বন্ধ করতে সংশ্লিষ্টদের দ্রুত হস্তক্ষেপ প্রয়োজন।


বিবার্তা/আদনান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com