শিরোনাম
আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী: আব্দুর রাজ্জাক
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৪
আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী: আব্দুর রাজ্জাক
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় গণতন্ত্রে বিশ্বাস করে। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠ নিরপেক্ষ হবে।বিএনপি নির্বাচনে আসবে এটা ভালো কথা। নির্বাচন সুষ্ঠ ও সুন্দর করতে বিএনপিকেও ভূমিকা রাখতে হবে।


শনিবার দুপুরে টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজের ৭৫ বছর পূর্তী উপলক্ষে দুইদিনের পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।


তিনি আরো বলেন, ক্যান্টনমেন্টে আপনাদের জন্ম। নীল কুঠির, লাল কুঠির ষড়যন্ত্র করে সেনাবাহিনীকে ব্যবহারসহ নানান রকম ক্ষমতার অপব্যাবহার করে আপনারা হ্যা, না ভোট করেছেন। আপনারা এদেশে মিডিয়া ঐক্য করে নির্বাচন করেছেন। আগামী সিটি কর্পোরেশন নির্বাচন অবশ্যই সুষ্ঠ ও নিরপেক্ষ হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান বলেন, দেশের পিছিয়ে থাকা নারী সমাজের উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের নেতৃত্ব এখন আমাদের মা বোনেরাই দিচ্ছেন।


টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন টাঙ্গাইল সদর-৫ আসনের এমপি মো. ছানোয়ার হোসেন, ভুয়াপুর ও গোপালপুর আসনের এমপি তানভীর হাসান ছোট মনির, সংরক্ষিত মহিলা আসনের এমপি মমতা হেনা লাভলী, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র জামিলুর রহমান মিরন, কুমুদিনী সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মান্নান। এ সময় কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও সাবেক ছাত্রীরা উপস্থিত ছিলেন।


এর আগে সকালে শহরে কুমুদিনী সরকারি কলেজের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূণরায় কলেজে গিয়ে শেষ হয়। আলোচনা শেষে ৭৫ পাউন্ড কেক কাটেন অতিথিবৃন্দ।


উল্লেখ্য, দানবীর রণদাপ্রসাদ সাহা নারীশিক্ষা প্রসারের লক্ষ্যে ১৯৪৩ সালে টাঙ্গাইল শহরে মায়ের নামে কুমুদিনী কলেজ প্রতিষ্ঠা করেন। নারীদের জন্য ১৪ দশমিক ১৩ একর জমিতে প্রতিষ্ঠিত বৃহত্তর ময়মনসিংহের এই কলেজের যাত্রা শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক শ্রেণি দিয়ে। পরে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণি চালু হয়। ১৯৭৯ সালে কলেজটি সরকারি করা হয়। বর্তমানে কলেজে ১৬টি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ৮টি বিষয়ে স্নাতকোত্তর কোর্স চালু রয়েছে।


বিবার্তা/মোল্লা তোফাজ্জল/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com