বাই লেনে রিকশা চলবে: মেয়র আতিক
প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ১৭:২২
বাই লেনে রিকশা চলবে: মেয়র আতিক
ফাইল ফটো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মূল সড়কে রিকশা চলাচল না করার সিদ্ধান্ত বহাল রয়েছে।তবে বাইলেনে রিকশা চলাচল করতে পারবে।আর যেখানে বাইলেন নেই, সেখানে ভেতরের সড়ক দিয়ে রিকশা চলাচল করবে।


বুধবার দুপুরে গুলশানে নগরভবনে রিকশা মালিক, চালক প্রতিনিধি এবং ওয়ার্ড প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।


উদাহরণস্বরূপ তিনি বলেন, কুড়িল থেকে রামপুরা পর্যন্ত বাইলেন আছে।একটি রিকশা যদি কুড়িল থেকে রামপুরা যেতে চায়, তাহলে বাইলেনে দিয়ে যেতে হবে।আর যেখানে বাইলেন নেই সেখানে ভেতরের রাস্তা দিয়ে যাবে।তবে কুড়িল রোডের শেষ প্রান্তে রিকশা ইউটার্ন নিতে পারবে।পাশাপাশি রামপুরা ব্রিজও ব্যবহার করতে পারবে।


তিনি বলেন, রাজধানীর প্রধান তিনটি সড়কে রিকশা চলাচল নিষেধাজ্ঞার সিদ্ধান্ত বহালের পাশাপাশি অবৈধ রিকশা ও গ্যারেজ শনাক্ত করতে বৈধ রিকশাগুলোকে কিউআর কোড করে দেয়া হবে।


মেয়র আতিক বলেন, ‘এটার যেন নকল না হতে পারে, সে জন্য সর্বোচ্চ উন্নত প্রযুক্তি ও প্রযুক্তিবিদদের কাজে লাগানো হবে।চালকদের ডাটাবেস তৈরি করে ওয়ার্ডভিত্তিক রিকশা চালকদের জন্য বিভিন্ন রঙের ড্রেসও দেয়া হবে।’


তিনি আরো বলেন, সিটি কর্পোরেশনে দুই হাজার ৩০০ কিমি রাস্তা আছে।এর মধ্যে মাত্র ১৫ কিমি সড়কে রিকশা বন্ধ করে দেয়া হয়েছে।পর্যায়ক্রমে অন্যান্য মূল সড়কেও রিকশা বন্ধ করে দেয়া হবে।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com