কলাবাগানে নিহত গৃহকর্মীর মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ২২:০২
কলাবাগানে নিহত গৃহকর্মীর মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কলাবাগানে সেন্ট্রাল রোডের একটি বাসায় নির্যাতনের শিকার নিহত গৃহকর্মীর পরিচয় পাওয়া গেছে। তার নাম হেনা (১০); বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায়।তার বাবার নাম হক মিয়া; তিনি মারা গেছেন।


জানা গেছে, নিহত হেনার মাও মারা গেছেন। তিন বছর আগে ময়মনসিংহে একটি ট্রেনিং করতে গিয়ে হেনাকে দেখেন ওই বাসার কর্ত্রী সাথী আক্তার পারভীন (ডলি)। পরে শিশুটির স্বজনদের সঙ্গে কথা বলে তাকে ঢাকায় নিয়ে আসেন তিনি।


সোমবার (২৮ আগস্ট) এসব তথ্য নিশ্চিত করেন কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম।


তিনি গণমাধ্যমকে বলেন, আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় ও গৃহকর্ত্রী সাথীর স্বজনদের সঙ্গে কথা বলে নিহত হেনার পরিচয় নিশ্চিত হয়েছি। পরে তার আত্মীয়-স্বজনদের মাধ্যমে তার সম্পর্কে বিস্তারিত পাওয়া যায়। ১০ বছরের মেয়েটির মা-বাবাও মারা গেছেন। এতিম মেয়েটিকে সাথী তিন বছর আগে নিয়ে আসেন।


ওসি বলেন, নিহতের মামা-চাচাদের ডাকা হয়েছে। হেনার স্বজনরা ঢাকায় এসেছেন। তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।


তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নির্যাতনে গৃহকর্মী হেনা খুনে অভিযুক্ত সাথীর অবস্থান শনাক্ত করা হয়েছে। তাকে নজরদারিতে রাখা হয়েছে। যেকোনো সময় গ্রেফতার করা হবে। তার বিরুদ্ধে মামলা হয়েছে।


প্রসঙ্গত, কলাবাগানের সেন্ট্রাল রোডের ৭৭ নম্বর ভবনের দ্বিতীয় তলায় ই-১ নম্বর ফ্ল্যাটে সাথী আক্তার পারভীন তার শিশু সন্তান ও হেনাকে নিয়ে বসবাস করতেন। তিনি হেনাকে নির্যাতন করতেন বলে ধারণা পুলিশের। গত শুক্রবার (২৫ আগস্ট) সকালেও হেনাকে নির্যাতন করা হয়। এতে তার মৃত্যু হয়। পরে সাথী তার সমস্ত কিছু ফেলে রেখে পালিয়ে যান।


কলাবাগান থানা পুলিশের দাবি, শুক্রবার রাতে অজ্ঞাত ফোনে গৃহকর্মী মৃত্যুর প্রাথমিক তথ্য পাওয়া যায়। রাত দেড়টার দিকে সেন্ট্রাল রোডের ওই ভবনে গিয়ে বেশ কয়েকটি ফ্ল্যাটে খোঁজও নেয় পুলিশ। ভবনটিতে ৪৪টি ফ্ল্যাট; সাধারণভাবে খোঁজ নেওয়া বেগতিক বুঝে ফিরে আসে পুলিশ।


শনিবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে বাড়ি মালিক ও সোসাইটির লোকজন নিয়ে ভবনটির দ্বিতীয় তলায় ই-১ নম্বর ফ্ল্যাটের দরজা ভেঙে হেনার মরদেহ উদ্ধার করে পুলিশ। লাশের সুরতহালে দেখা গেছে, হেনার শরীরে নতুন ও পুরাতন অনেক আঘাতের চিহ্ন রয়েছে। মুখে ফেনা, শরীর ফোলা। মৃত্যুর কারণ নিশ্চিতে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) বাবুল হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।


বিবার্তা/বুলবুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com