কেরানীগঞ্জে ঢালাই কারখানায় ড্রাম বিস্ফোরণ, নিহত ১
প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ০৯:৩৯
কেরানীগঞ্জে ঢালাই কারখানায় ড্রাম বিস্ফোরণ, নিহত ১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদে একটি ঢালাই কারখানায় কেমিক্যালের ড্রাম বিস্ফোরণে অজ্ঞাতনামা যুবক( ২৬) নিহত হয়েছে। এ ঘটনায় রাব্বী (২৬) ও বিপ্র কুমার বিশ্বাস পিপু(২৫), নামে দুইজন শ্রমিক দগ্ধ হয়েছেন। শরীরে দাহ পদার্থ এবং কাচের গুঁড়ো লেগে গুরুতর আহত হন তারা। তবে নিহতের নাম পরিচয় জানা যায়নি।


শনিবার (৮ জুলাই) বিকেল সাড়ে পাঁচটার দিকে এই ঘটনাটি ঘটে। পরে তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সেখানে থেকে রেফার করা হয় ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে। এখানে চিকিৎসা শেষে পরে তাদেরকে পুনরায় শেখ হাসিনা বার্ন ইউনিটের ভর্তি করা হয়।


আহতদেরকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী নীরব জানান, রাব্বি ও পিপু একটি ঢালাই কারখানায় শ্রমিকের কাজ করে। তখন কারখানায় মডেল মসজিদের রেলিং এবং মিনারের উপকরণের ঢালাইর কাজ চলার সময় বিকেল পাচটার দিকে কেমিক্যালের ড্রামে মুখ খোলার সময় বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে অফিসের জানালার কাছে টুকরো এবং ড্রামের দাহ পদার্থ তাদের শরীরে লাগলে গুরুতর আহত হয় তারা। পরে তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা বার্নে আনা হয়। সেখানে তাদের শরীরে ড্রেসিং শেষে চিকিৎসকের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)হাসপাতালে নিয়ে আসার পরে চিকিৎসা দেওয়া হয়। জরুরি বিভাগের চিকিৎসক জানান, তাদের দুজনের শরীরে দগ্ধসহ কানের শ্রবণ ক্ষমতা কমে গেছে বলে জানান তিনি। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি রাখা হয়েছে।


তিনি আরও বলেন , রাব্বির পিতার নাম মহিউদ্দিন এবং বিপ্র কুমার বিশ্বাস পিপুর পিতার নাম বিপুল চন্দ্র বিশ্বাস। তাদের উভয়ের বাড়ি মাগুরা জেলার শ্রীপুর থানার রাজাপুর গ্রামে। বর্তমানে তারা দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদে ভাড়া বাসায় থাকেন।


ঢামেক পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ বাচ্চু মিয়া বলেন, আহত দুই শ্রমিককে জরুরি বিভাগে চিকিৎসা শেষে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে। বিষয়টি দ: কেরানীগঞ্জ থানা অবগত আছেন।


বিবার্তা/বুলবুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com