ডাক্তার ও নার্স সেজে চুরি, চোর চক্রের প্রধানসহ গ্রেফতার ৬
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ১৭:১২
ডাক্তার ও নার্স সেজে চুরি, চোর চক্রের প্রধানসহ গ্রেফতার ৬
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা শহরের বিভিন্ন অভিজাত এলাকায় চিকিৎসকের অ্যাপ্রোন পরে, মুখে মাস্ক লাগিয়ে ও গলায় আইডি কার্ড ঝুলিয়ে সুকৌশলে বাসায় প্রবেশ করে চুরি করছে একটি চক্র। এমন একটি চক্রের প্রধান আফসানা আক্তার এশা ওরফে মিমসহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান থানা পুলিশ।


৬ এপ্রিল, বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আবদুল আহাদ।


আবদুল আহাদ বলেন, গত বুধবার রাত ৯টায় গুলশান থানার পুলিশ চেকপোস্টের সামনে থেকে চোর চক্রের প্রধান আফসানা আক্তার এশা ওরফে মিমকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তার সহযোগী তন্ময় বিশ্বাস, স্বপন শেখ, মো. নুরুল ইসলাম, কলিম উদ্দিন কালু ওরফে কলিউল্লাহ ও মো. মোখলেছুর রহমানকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬টি ল্যাপটপ, ১০টি মোবাইল ফোন ও ২টি ব্যাগ উদ্ধার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে উপ-পুলিশ কমিশনার বলেন, আফসানা আক্তার এশা তার সহযোগীদের নিয়ে গুলশানসহ ঢাকা শহরের বিভিন্ন অভিজাত এলাকায় ফ্ল্যাট বাসায় কখনো ডাক্তার, কখনো নার্স পরিচয় দিয়ে প্রবেশ করে দীর্ঘদিন যাবৎ চুরি করে আসছে। তাদের অন্যান্য সহযোগীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।


তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা পেশাদার চোর চক্রের সক্রিয় সদস্য। তারা পরষ্পরের যোগসাজসে ঢাকা শহরের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন উপায়ে মোবাইল ফোন, ল্যাপটপ চুরি করেন। গ্রেফতারকৃতদের নামে ঢাকার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।


রাজধানীবাসীকে সতর্ক করে উপ-পুলিশ কমিশনার বলেন, বাসায় ডাক্তার বা নার্স পরিচয়ে কেউ ঢুকতে চাইলে প্রবেশ করতে দেবেন না। যে কেউ আসুক না কেন, পরিচয় নিশ্চিত হয়েই প্রবেশে অনুমতি দেওয়া উচিত। বাসা বা ভবন মালিকদের সেটা নিশ্চিত করতে হবে, দারোয়ানদের তা জানাতে হবে।


ভুক্তভোগী ব্যবসায়ী জাহেদুল ইসলাম বলেন, তাজ্জব হয়ে গেছি, এভাবেও চুরি হতে পারে। আমার বাসা অনেক নিরাপত্তাবেষ্টিত। বাসার দারোয়ান, সিসিটিভি, সবই ছিল। আমার মা অসুস্থ। তাকে মাঝেমধ্যে থেরাপি দিতে হয়। সেই তথ্য বলে ফিজিওথেরাপিস্ট পরিচয়ে বাসায় ঢোকে চোর মিম। মাত্র তিন মিনিট বাসায় ছিলাম না। এরমধ্যে মোবাইল ল্যাপটপ নিয়ে লাপাত্তা হয়ে যায় চোর।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com