বিদেশি ভ্লগার হেনস্তাকারী সেই ভিক্ষুক গ্রেফতার
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ১৬:০৭
বিদেশি ভ্লগার হেনস্তাকারী সেই ভিক্ষুক গ্রেফতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলীয় ভ্লগার লিউক ডামান্টকে হেনস্তাকারী ভিক্ষুক মো. কালু মিয়াকে (৬০) গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ। ডিএমপি অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়।


৩ এপ্রিল, সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) নাদিয়া ফারজানা।


পুলিশ জানায়, অস্ট্রেলিয়ান নাগরিক ও ভ্লগার লিউক ডামান্ট চারদিন আগে ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন। সেখানে দেখা যায়, কারওয়ান বাজার থেকে একজন বয়স্ক লোক তার সঙ্গে বিরক্তিকর আচরণ করছে। লিউক ডামান্টের ফেসবুকে প্রায় ৩.২ মিলিয়ন ফলোয়ার। ভিডিওটি ফেসবুকে আপলোড করা হলে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। ফেসবুকে তার এ ভিডিওটি ৯.২ মিলিয়ন ভিউ হয়েছে।


অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানা বলেন, বিষয়টি ট্যুরিস্ট পুলিশের নজরে আসলে তেজগাঁও থানা পুলিশকে জানানো হয়। তেজগাঁও থানা পুলিশ হাতিরঝিল থানার একটি টিমের সহায়তায় রবিবার দিনগত রাতে রাজধানীর কারওয়ান বাজার ক্রসিংয়ের কাছ থেকে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়।


জিজ্ঞাসাবাদে জানা যায়, তার নাম মো. কালু। গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়।


ট্যুরিস্ট পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, সম্প্রতি লিউক ডামান্ট নামের একজন অস্ট্রেলিয়ান ভ্লগারকে কারওয়ান বাজার এলাকায় হেনস্তার কাজে জড়িত ছিল বলে পুলিশের কাছে স্বীকার করেন। তিনি এ ধরনের কাজ আগেও করেছেন বলে জানা যায়।


এদিকে, তাকে গ্রেফতার করায় ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন লিউক ডামান্ট। তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ খবর জানিয়ে লিখেছেন, সকল দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশকে বিশেষ ধন্যবাদ।


তিনি বলেন, এই ভিডিওটি পোস্ট করার পর থেকে, আমি বাংলাদেশের জনগণের কাছ থেকে ১০০০টির মতো বার্তা পেয়েছি। তারা আমার অভিজ্ঞতার জন্য দুঃখপ্রকাশ করেছে।


এই ভ্লগার আরও লিখেছেন, বাংলাদেশে এখন পর্যন্ত কাটানো মুহূর্তগুলো অবিশ্বাস্য ছিল, কিন্তু প্রতিটি দেশেই সবসময় কিছু খারাপ লোক থাকবে। এই কয়েকজন ব্যক্তি কোটি কোটি সহৃদয়, অতিথিপরায়ণ এবং যত্নশীল বাঙালিদের প্রতিনিধিত্ব করে না।


বিবার্তা/নিলয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com