রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৩, ১২:৫৭
রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন কর্মজীবী মানুষ। বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে তীব্র যানজট দেখা গেছে রাজধানীর উত্তরা, বিমানবন্দর সড়ক ও বনানীতে। ধানমন্ডি ২৭ নম্বরে মিরপুর সড়কেও যানজট রয়েছে।


সকালে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে কারওয়ানবাজারে কর্মস্থলে আসতে গিয়ে যানজটে পড়েন মাহমুদ তনয়। তিনি বলেন, কাকলীর দিকে রাস্তার একপাশে গাড়িগুলো যেতে দেয়া হচ্ছে না। এতে যানজট বেড়েছে।


যানজটের পেছনে দুটি কারণের কথা বলেছে ট্রাফিক পুলিশ। ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মনিবুর রহমান বলেন, টঙ্গীতে একটা সড়কে ইউটার্নের ব্যবস্থা করা হয়েছে। এ কারণে যানজট হচ্ছে। আরেকটি কারণ হলো, আশুলিয়ার সড়কে গাড়ির চাপ বেশি এবং সেখানে কোনো সড়ক বিভাজক নেই।


পুলিশ কর্মকর্তা মনিবুর রহমান আরও বলেন, ঢাকার গাড়িগুলো অনেক গতি নিয়ে বের হয়। কিন্তু যখন এক গাড়ি ইউটার্নে যায়, তখন স্বভাবতই গতি কমে আসে এবং এর পেছনে অনেক গাড়ি দাঁড়িয়ে যায়। এতে এই সড়কে গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়েছে। এ কারণে উত্তরায় যানজট বেশি।


আশুলিয়া প্রসঙ্গে তিনি বলেন, সেখানে সড়কটি এমনিতেই সংকীর্ণ। এরপর সেখানে বিশ্ব ইজতেমার গাড়িগুলো আসছে। কিন্তু কোনো বিভাজক না থাকায় ওদিক থেকে আসা গাড়িগুলো সামনে প্রতিবন্ধকতা তৈরি করছে।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এসব জায়গায় লোকবল পাঠানো হয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/বর্ষা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com