ডেঙ্গু নিয়ন্ত্রণে সবাইকে আরো সচেতন হওয়ার আহ্বান তাপসের
প্রকাশ : ০৪ আগস্ট ২০২১, ২১:৫৬
ডেঙ্গু নিয়ন্ত্রণে সবাইকে আরো সচেতন হওয়ার আহ্বান তাপসের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু নিয়ন্ত্রণে সবাইকে আরো সচেতন ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বুধবার (৪ আগস্ট) রাজধানীর খিলগাঁওয়ের পিডব্লিউডি কলোনিতে মশক নিধন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ আহ্বান জানান।


মেয়র তাপস বলেন, আমাদের এলাকায় যে সরকারি আবাসনগুলো আছে, আমরা তাদেরকে বারবার চিঠি দিয়েছি, সতর্ক করেছি। আমরা বলেছি যেন তারা সেগুলো পরিষ্কার করেন। আপনারা লক্ষ্য করেছেন, আজকেও আমি পরিদর্শনে এসে দেখলাম- এখানে লার্ভা পাওয়া গেছে। এটি আসলে খুবই দুঃখজনক।


চিরুনি অভিযানে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আমরা যদি নিজেরা নিজেদের এলাকা পরিষ্কার-পরিছন্ন না রাখি, মশার উৎসগুলো নিধন না করি, সচেতন না হই, তাহলে ডেঙ্গু নিয়ন্ত্রণ অত্যন্ত দুরূহ ব্যাপার। তারপরও আমরা কাজ করে যাচ্ছি। আমরা আশাবাদী, এই চিরুনি অভিযানের ফলে ডেঙ্গু রোগী বা এডিস মশার বিস্তার আমরা নিয়ন্ত্রণে রাখতে পারব।
যেখানেই সরকারি আবাসন সেখানেই নোংরা, অপরিচ্ছন্নতা দৃশ্যমান সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাপস বলেন, এটা অত্যন্ত দুঃখজনক। আমরা এখন কঠোর হচ্ছি, জরিমানা করছি। তারপরও আমরা দায়িত্বহীনতা ও উদাসীনতা লক্ষ্য করছি। এটা কোনভাবেই কাম্য নয়। আমরা যদি সবাই দায়িত্বশীল ভাবে কাজ করি তাহলে এটার বিস্তার এতদূর হতে পারে না।



জনগণ সচেতন না হলে ১ কোটি ২০ লাখ জনবসতির এই শহরে এডিস নিয়ন্ত্রণ কার্যক্রম অত্যন্ত কষ্টসাধ্য ও দুরূহ উল্লেখ করে ঢাদসিক মেয়র আরো বলেন, তারপরও আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু দীর্ঘ মেয়াদে যদি ডেঙ্গুকে নিয়ন্ত্রণ করতে হয়, তাহলে সবার সচেতনতা অত্যন্ত জরুরি।


এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী মো. রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামান, সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের এবং সংশ্লিষ্ট ওয়ার্ডসমূহের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরা।


বিবার্তা/বিপ্লব/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com