ঢাকার খালগুলি সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ১৮:০২
ঢাকার খালগুলি সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে জলাবদ্ধতা নিরসনে ঢাকার বিভিন্ন খাল দুই সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের কাছে ঢাকা শহরের খালগুলো হস্তান্তর করা হবে। এই বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে।


তিনি বলেন, আমি ব্যাকগ্রাউন্ডটা আগেও বলেছি যে, আইনে যেভাবে আছে সিটি কর্পোরেশন এ কাজ করার জন্য দায়বদ্ধ। ড্রেনেজ ব্যবস্থাপনা, পরিষ্কার-পরিছন্নতা এবং সংস্কার করাসহ তারা দায়বদ্ধ। কিন্তু একটি সময় মহামান্য রাষ্ট্রপতির আদেশের পরিপ্রেক্ষিতে ওয়াসার কাছে এই দায়িত্বটা হস্তান্তর করা হয়েছে। সেজন্য কাজটি ওয়াসা ইতোমধ্যে করে গেছে। বর্তমানে সিটি কর্পোরেশনের দুইজন মেয়র জনগণের কল্যাণে আন্তরিক। ওনারা চান এ কাজটি যদি ওনারা করেন ভালো করতে পারবেন।


সামান্য বৃষ্টি পড়লেই রাজধানী ঢাকায় জলাবদ্ধতা সৃষ্টি বহুদিনের সমস্যা। পানি নিষ্কাশনের দায়িত্ব ঢাকা ওয়াসার। কিন্তু রাষ্ট্রীয় এই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও নানা অভিযোগও দীর্ঘদিনের। এ অবস্থায় ঢাকা উত্তর ও দক্ষিণের মেয়ররাও দাবি তুলেন এই পানি নিষ্কাশনের দায়িত্ব যেন তাদের হাতে দেয়া হয়। অবশেষে সেই দায়িত্বে পেতে যাচ্ছে ঢাকার দুই সিটি কর্পোরেশন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com