এনএসআইয়ের অভিযানে নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েল গ্রেফতার
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ১২:৫১
এনএসআইয়ের অভিযানে নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েল গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বহুল আলোচিত মানিলন্ডারিং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা নাইজেরিয়ান নাগরিক স্যামুয়েল (রিচার্ড ফিলিফ পরিচয়দানকারী) গ্রেফতার হয়েছেন।


বুধবার (২১ অক্টোবর) খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি দীর্ঘদিন প্রতারণার আশ্রয় নিয়ে মোবাইল এর মাধ্যমে বহু নিরীহ মানুষের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তাদের কার্যক্রম এনএসআই দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ভাবে নজরদারী করে আসছিলো।


মূলত স্যামুয়েল সাধারণ মানুষদের অনলাইনে পুরস্কার দেয়ার কথা বলে তাদের নিকট থেকে বিকাশ অথবা ব্যাঙ্কের অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিতো। টাকা হাতিয়ে নেয়ার পরে তারা তাদের ব্যবহৃত মোবাইল সিমটি অন্যত্র ফেলে দিত।


এনএসআইয়ের সূত্র জানায়, স্যামুয়েল দীর্ঘদিন যাবৎ নিজেকে কোকাকোলার বাংলাদেশের রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচয় দিত এবং মানুষদেরকে বলতো কোকাকোলা কোম্পানি আপনার নামে পুরস্কার পাঠিয়েছে। পুরস্কার নেয়ার জন্য আপনাকে নির্দিষ্ট অঙ্কের টাকা ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে পরিশোধ করতে হবে। তারপরই আপনি আপনার পুরস্কারটি হাতে পাবেন বলে মানুষদের ধোকা দেয়া হতো।


এছাড়া ও স্যামুয়েল বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিতো। তার দ্বারা প্রতারণার শিকার হয়ে বহু নিরীহ মানুষ অনেক টাকা-পয়সা হারিয়েছে। এখনো অন্যান্য চক্র একইভাবে নিরীহ মানুষদের নিকট থেকে টাকা-পয়সা হাতিয়ে নেয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে।


স্যামুয়েলকে খিলক্ষেত থানায় সোপর্দ করা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com