শিরোনাম
সারা দেশে ধর্ষণের প্রতিবাদে ‘পিইউএসএসি’র মানববন্ধন
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২১:৫২
সারা দেশে ধর্ষণের প্রতিবাদে ‘পিইউএসএসি’র মানববন্ধন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট এমসি কলেজসহ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে প্রাইভেট ইউনিভার্সিটি স্টুডেন্টস এলোমনি কমিউনিটি (পিইউএসএসি)। বুধবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীতে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে এমসি কলেজসহ সারাদেশের ধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়।


এদিকে এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি মাহফুজুর রহমান মাসুদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে মাহফুজুরকে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে বিচারক মো. আবুল কাশেম তার রিমান্ড মঞ্জুর করেন।


এর আগে, সোমবার মামলার আসামি সাইফুর রহমান, অর্জুন লস্কর ও রবিউল ইসলাম এবং মঙ্গলবার শাহ মো. মাহবুবুর রহমান রনি, রাজন আহমদ ও আইনুদ্দিনের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন সিলেট মহানগর হাকিম-২ আদালতের বিচারক সাইফুর রহমান।


ঘটনার শুরু শুক্রবার (২৫ সেপ্টেম্বর) এমসি কলেজের ফটকের সামনে থেকে। ফটকের ভেতরের মাঠে অনেকে বেড়াতে যান। শুক্রবার সন্ধ্যায় ওই দম্পতিও সেখানে বেড়াতে গিয়েছিলেন। রাস্তার পাশে গাড়ি থামিয়ে স্বামী গিয়েছিলেন সিগারেট কিনতে। ফিরে এসে দেখেন, স্ত্রীকে উত্ত্যক্ত করছেন কয়েকজন তরুণ। স্বামী প্রতিবাদ করলে মারধর করে তাদের দুজনকে গাড়িসহ জোর করে তুলে নিয়ে যান ওই তরুণেরা।


এমসি কলেজের ছাত্রাবাসের ভেতরে একেবারে শেষ প্রান্তে (সেভেন ব্লক নামে পরিচিত এই হলটি) নেয়ার পর স্বামীকে একটা স্থানে আটকে রাখে তারা।এরপর ওই তরুণীকে ছাত্রাবাসের ৭ নম্বর ব্লকের একটি কক্ষে নিয়ে ধর্ষণ করা হয়। ঘণ্টাখানেক পর স্বামীকে ছেড়ে দিয়ে দুর্বৃত্তরা এলাকা ত্যাগ করে।


এরপর এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে মোট নয়জনের বিরুদ্ধে ওই তরুণীর স্বামী শাহপরান থানায় মামলা করেন। মামলায় যে ছয়জনের নাম উল্লেখ করেছেন, তারা সবাই ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত। এই ছয়জন হলেন- সাইফুর রহমান (২৮), তারেকুল ইসলাম ওরফে তারেক আহমদ (২৮), শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), অর্জুন লস্কর (২৫), রবিউল ইসলাম (২৫) ও মাহফুজুর রহমান ওরফে মাসুম (২৫)।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com