শেখ হাসিনা দেশের জন্য জীবনটাই উৎসর্গ করেছেন: তুরিন আফরোজ
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ২৩:২০
শেখ হাসিনা দেশের জন্য জীবনটাই উৎসর্গ করেছেন: তুরিন আফরোজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য তার জীবনটাই উৎসর্গ করেছেন। শেখ হাসিনাকে আমরা যতই জানতে চেষ্টা করবো ততই মুগ্ধ হবো। উনি নীলকণ্ঠী পাখির মত সমস্ত ঝড় ঝঞ্ঝা সহ্য করে দেশকে এগিয়ে নিতে অবিরাম কাজ করে যাচ্ছেন।কথাগুলা বলেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ব্যারিষ্টার তুরিন আফরোজ।


শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর রবীন্দ্র সরোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন ‘গৌরব ৭১’ এর ৪ দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর ২য় দিনে তিনি এসব কথা বলেন।


বিশেষ আলোচকের বক্তব্যে তুরিন আফরোজ বলেন , আজকের শ্লোগান ‘প্রজন্মের প্রার্থনা, শতায়ু হউক শেখ হাসিনা’ হলেও আমার প্রার্থনা থাকবে তিনি যেন সহস্র বছর বেঁচে থাকেন।



ব্যারিষ্টার তুরিন বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমার ৩টি বিশেষ প্রার্থনা। প্রথমত , বঙ্গবন্ধু ১৯৭২ সালে আমাদের যে নিরপেক্ষ সংবিধান দান করেছিলেন, আমরা চাই জননেত্রী শেখ হাসিনা সম্পূর্ণ ভাবে দেশকে সেই সংবিধানে ফিরিয়ে নেবেন, ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক এক বাংলাদেশ উনার হাত ধরেই আসবে। দ্বিতীয়ত , আপনার (প্রধানমন্ত্রী) চারপাশে একটি নোংরা সিন্ডিকেট কাজ করছে, যাদের থেকে আপনি নিজেকে নিরাপদ রাখবেন, আপনি জানেন তারা কারা। আপনি নিরাপদ থাকলে নিরাপদ থাকবে বাংলাদেশ । তৃতীয়ত ,আপনি ত্যাগী তরুন যোগ্য নেতৃত্বকে মূল্যায়ন করবেন, নব্য চাটুকারদের দল থেকে বিতাড়িত করবেন এবং যারা দীর্ঘদিন ধরে দলের জন্য ঘাম, শ্রম, রক্ত ঝরাচ্ছে তাদের দিকে খেয়াল করবেন।


একই অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ বলেন , ১৯৭৫ এর পরে আমরা বাংলাদেশের ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত ছিলাম , দেশ বিরোধী চক্র দেশের ইতিহাস পাল্টে দিতে চেয়েছিল, পাকিস্তান প্রেমী জামায়াত-শিবির তখন শ্লোগান দিত ‘আমরা হব তালেবান, বাংলা হবে আফগান’, সেই হতাশাগ্রস্থ পিছিয়ে পড়া বাঙ্গালীকে আবার টেনে তুলে আলোর মুখ দেখিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।



তিনি বলেন, আজ দেশ ডিজিটাল হওয়ার কারনে রেমিটেন্সসহ সকল খাতে পরিচ্ছনভাবে এগিয়ে যাচ্ছে। আজকে শেখ হাসিনাকে সঠিক মূল্যায়ন করার সময় এসেছে এবং ‘গৌরব ৭১’ সেটিই করে দেখাল, জাতির কাছে শেখ হাসিনাকে এভাবেই তুলে ধরতে হবে।


সমাপনি বক্তব্যে ‘গৌরব ৭১’ এর সভাপতি এসএম মনিরুল ইসলাম মনির বলেন, ‘গৌরব ৭১’ সবসময় তরুন প্রজন্মকে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনাকে কাছে থেকে জানার সুযোগ করে দেয়ার চেষ্টা করে। এছাড়া যে কোন অন্যায়ের প্রতিবাদে ‘গৌরব ৭১’ রাজপথে সামনে থেকে সবার আগে প্রতিবাদ জানায় এবং এই ধারা অব্যাহত থাকবে।



আলোচনা শেষে অতিথিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কিত ৭৪টি ছবি ঘুরে ঘুরে দেখেন ও আয়োজকদের ভূয়সী প্রসংসা করেন ।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘গৌরব ৭১’ এর সাধারন সম্পাদক এফ এম শাহীন এবং আলোচনা পরবর্তী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন ‘গৌরব ৭১’ এর গবেষণা সম্পাদক আতিক মোহাম্মদ রোমেল।


বিবার্তা/আদনান/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com