শিরোনাম
ডিএসসিসি’র অভিযান অব্যাহত, ১৩ মামলা ও লক্ষাধিক টাকা জরিমান
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ২২:০৩
ডিএসসিসি’র অভিযান অব্যাহত, ১৩ মামলা ও লক্ষাধিক টাকা জরিমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণের অভিযান অব্যাহত রেখেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। বুধবার (২৩ সেপ্টেম্বর) এ অভিযানে ট্রেড লাইসেন্সবিহীন বিভিন্ন প্রতিষ্ঠান ও স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা পরিচালনা করায় একটি রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে।


বুধবার (২৩ সেপ্টেম্বর) ৩০তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ধানমন্ডি ২ নং ও ৩ নং রোডে অবৈধ ক্যাবল সংযোগ অপসারণ করেন। পাশাপাশি ইরফান উদ্দিন আহমদের নেতৃত্বাধীন আদালত বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ট্রেড লাইসেন্স না থাকায় অথবা ট্রেড লাইসেন্স নবায়ন না করায় মোট আটটি দোকানকে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৩ ধারায় ৪৩,০০০ (তেতাল্লিশ হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করেন।


এছাড়া ৪ নং রোড সংলগ্ন আড্ডা রেস্টুরেন্ট পরিদর্শন করে তাদের রান্নাঘর অপরিচ্ছন্ন পাওয়া যায়। স্টাফরা মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরিধান না করেই ব্যবসা পরিচালনা করছিলেন। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫৩ ধারা ও দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় ৪০,০০০ (চল্লিশ হাজার) টাকা অর্থদণ্ড দেন।


এদিকে কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান মৎস্য ভবন থেকে শুরু করে সেগুনবাগিচার ১০ নম্বর কর অফিস পর্যন্ত অবৈধ ক্যাবল অপসারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় আদালত ১১টি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন।


ভ্রাম্যমাণ আদালত অঞ্চল ১ এর ২০ নম্বর ওয়ার্ডের সেগুনবাগিচা এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ২৭ টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।


অন্যদিকে ডিএসইসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে অঞ্চল-৪ এর ধোলাইখাল এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৪০টি স্থাপনা পরিদর্শন করেন এবং ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।


সব মিলিয়ে কর্পোরেশনের ৪টি ভ্রাম্যমাণ আদালত আজ ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা আদায় ও ১৩ টি মামলা দায়ের করেন।


বিবার্তা/জাহিদ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com