করোনাকালীন ঈদে একঝাঁক উদ্যোমী তরুণের মানবিকতা
প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১২:১৯
করোনাকালীন ঈদে একঝাঁক উদ্যোমী তরুণের মানবিকতা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারী করোনাভাইরাসের প্রকোপে অসহায় হয়ে পড়েছেন অসংখ্য দিনমজুরে ও সাধারণ চাকরিজীবী। এছাড়া ছিন্নমূল শ্রেনীর মানুষগুলোর অসহায়ত্ব নিত্যনৈমিত্তিক বিষয়। এমন আর্থিক সঙ্কটে মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছে সচ্ছল পরিবারের কিছু উদ্যোমী তরুণ। ঢাকার কেরানীগঞ্জ থেকে "দ্যা হ্যালপিং হ্যান্ডস বিডি" নামের সংগঠনের ব্যানারে তারা তাদের মানবিক কার্যক্রম অব্যহত রেখেছে ঢাকা ও এর আশপাশের এলাকায়। এই মানবিক কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা আছে সংগঠনটির। জনপ্রতিনিধি ও প্রশাসনিক ব্যক্তিদের পাশাপাশি সাংবাদিক কাজী ফয়সাল এই সংগঠিনটির উপদেষ্টা প্যানেলের সদস্য হিসেবে রয়েছেন।


এই অরাজনৈতিক সামাজিক এবং মানবিক সেচ্ছাসেবী সংগঠন দ্যা হ্যালপিং হ্যান্ডস বিডি’র উদ্যোগেকে স্বাগত জানিয়েছেন অনেকেই। মঙ্গলবার (৪ আগষ্ট) কেরানীগঞ্জের বিভিন্ন পয়েন্টে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় ৩ শতাধিক অসহায় ছিন্নমূল মানুষের মাঝে খাদ্য সহায়ত প্রদান করে সংগঠটি।


এছাড়াও তারা গত রমজান মাসে ইফতার বিতরণ, ঈদুল ফিতরে বস্ত্র বিতরণ, করোনা ভাইরাস থেকে সুরক্ষা দিতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে। ফ্রী ব্লাড প্রদান তাদের কার্যক্রমের উল্লেখযোগ্য বিষয়।


সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সাইফুর রহমান পারভেজ বলেন, করোনায় লকডাউন হওয়ার সঙ্গে সঙ্গে কেরানীগঞ্জের এবং ঢাকা শহরের বিভিন্ন জায়গায় আমরা মানুষের জন্য প্রয়োজনীয় সামগ্রি বিতরণ করেছি। করোনা সচেতনমূলক প্রচারণাও চালিয়েছি আমরা। খাদ্য সামগ্রী বিতরণের আয়োজনটি সামাজিক দূরত্ব নিশ্চিত করে সম্পূর্ন স্বাস্থ্যবিধি মেনেই করা হয়েছে। সবার সহযোগিতা পেলে ভাবিষ্যতে আরো এমন কিছু আয়োজন করতে চাই এবং আগামীতে একটি ফ্রী মেডিকেল ক্যাম্প এবং নারী এবং পুরুষের মাঝে পৃথকভাবে কোরআন শিক্ষার ব্যবস্থা করতে চাই।


সংগঠনের সভাপতি বলেন, গত এপ্রিল মাসের ৩ তারিখে মাত্র ১২ জন সদস্য নিয়ে আমাদের সংগঠনটি যাত্রা শুরু করেছিলো। এখন আমাদের সদস্য সংখ্যা অর্ধশতাধিক। সদস্য বাছাইয়ের ক্ষেত্রে অবশ্যই মাদকাসক্ত ও উশৃংখল তরুণদের বাদ দিচ্ছি। এখন পর্যন্ত সদস্যদের ব্যক্তিগত অর্থায়নেই সংগঠনটির কার্যক্রম চলছে। কেউ যদি মানুষের কল্যাণে আমাদের সংগঠনে সম্পৃক্ত হতে চায়, তাহলে আমরা অবশ্যই তাকে স্বাগত জানাবো।


বিবর্তা/খলিল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com