পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে অজুহাত গ্রহণযোগ্য নয়: তাপস
প্রকাশ : ০১ জুন ২০২০, ২০:২২
পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে অজুহাত গ্রহণযোগ্য নয়: তাপস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মশা নিয়ন্ত্রণকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিশদ কর্মপরিকল্পনা গ্রহণের কথা তুলে ধরেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


সোমবার (১ জুন) নগর ভবনের সেমিনার কক্ষে শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে গতিশীলতা আনার লক্ষ্যে অনুষ্ঠিত সভায় তিনি এসব কথা বলেন।


তাপস বলেন, পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়নের ক্ষেত্রে কোনো ব‌্যত‌্যয় বা অজুহাত গ্রহণযোগ্য হবে না। আমি ২৪ ঘণ্টার মেয়র। যেকোনো সময় কার্যক্রম পরিদর্শনে যাব। সে সময় স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন, তিনি আর ডিএসসিসিতে কর্মরত নেই, সে তিনি যে পর্যায়ের কর্মকর্তাই হোন।


তিনি বলেন, মাঠ পর্যায়ে নিয়োজিত মশকনিধন কর্মীরা আন্তরিকতার সাথে কাজ করবেন। মনিটরিংয়ের দায়িত্বে নিয়োজিতরা তা সঠিকভাবে পর্যবেক্ষণ করবেন। লার্ভিসাইডিং কাজটি সঠিকভাবে করা গেলে মশক নিয়ন্ত্রণের অর্ধেক কাজ হয়ে যায়। এটা লোকচক্ষুর অগোচরে হয়ে থাকে, তাই নাগরিকদের মধ্যে এর প্রভাব কম। তবে ফগিং করার সময় শব্দ শুনে নাগরিকরা বুঝতে পারেন যে, সিটি করপোরেশন কাজ করছে।


তিনি বলেন, ১৪ জুন থেকে দক্ষিণ সিটি করপোরেশন এলাকার জলাশয়, লেক, খালে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হবে। একইসাথে নর্দমা পরিচ্ছন্নতা কার্যক্রমও চলবে। ডিএসসিসি এলাকায় এসবের মালিক সিটি করপোরেশন। তাই নগরবাসীর কল্যাণে প্রয়োজন অনুযায়ী কার্যক্রম-পরিকল্পনা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে কোন সংস্থা কী করবে বা করল তা দেখা হবে না। আমাদের দায়িত্ব আমরা পালন করব। প্রয়োজনে ওইসব সংস্থা আমাদের সাথে যোগাযোগ করবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com