৮৬ হাজার পরিবারকে ঈদ উপহার দেবে ডিএনসিসি
প্রকাশ : ২১ মে ২০২০, ২২:৪৮
৮৬ হাজার পরিবারকে ঈদ উপহার দেবে ডিএনসিসি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নিজস্ব তহবিল থেকে ৮৬ হাজার দুস্থ ও অসহায় পরিবারকে ঈদ উপহার দেয়া বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।


বৃহস্পতিবার (২১ মে) বিকাল সাড়ে ৩টায় ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক অনলাইন সভায় তিনি এ কথা জানান।


মেয়র আতিকুল ইসলাম জানান, ডিএনসিসি এলাকার ১ হাজার ৮৯০টি মসজিদের ইমামদের প্রত্যেককে ২ হাজার টাকা এবং মুয়াজ্জিনদের প্রত্যেককে ১ হাজার টাকা করে ঈদ উপহার ইতিমধ্যে পাঠানো হয়েছে।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে যেভাবে দুর্যোগ মোকাবেলা করছেন তা অত্যন্ত প্রশংসনীয়। প্রধানমন্ত্রীর নির্দেশ আমাদেরকে অক্ষরে-অক্ষরে পালন করতে হবে। দুস্থ ও অসহায় মানুষের পাশে আমাদেরকে দাঁড়াতে হবে। সব ত্রাণ সামগ্রী বা ঈদ উপহার স্বচ্ছতার সঙ্গে বিতরণ করতে হবে।


আতিকুল ইসলাম বলেন, করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাস ধরে হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য রাজস্ব আদায় বন্ধ আছে। রাজস্ব আদায় বৃদ্ধির লক্ষ্যে সম্প্রসারিত এলাকার কলকারখানা ও বাণিজ্যিক প্রতিষ্ঠানসমূহ অবিলম্বে করের আওতায় নিয়ে আসা হবে।


এদিকে ডিএনসিসি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৫৪জন ওয়ার্ড কাউন্সিলর ও ১৮জন সংরক্ষিত আসনের কাউন্সিলরের প্রত্যেকের মাধ্যমে ১ হাজার করে ৭২ হাজার পরিবারের মাঝে ঈদের উপহার বিতরণ করা হবে। এছাড়া অন্যদের মাধ্যমে আরও ১৪ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হবে। ঈদ উপহারের প্রতিটি প্যাকেটে চিনি ১ কেজি, সুজি ৫০০ গ্রাম, মুসুর ডাল ১ কেজি, মিনিকেট চাল ২ কেজি, ময়দা ১ কেজি ও গুড়া দুধ ২৫০ গ্রাম থাকবে।


যেসব পরিবার ইতিমধ্যে মানবিক সহায়তা, ওএমএস কার্ড এবং অন্য কোনোভাবে ত্রাণ সামগ্রী পাননি মেয়র তাদের মাঝে এসব ঈদ উপহার বিতরণ করার নির্দেশ দেন। কোনো পরিবারকে যেন একাধিকবার ঈদ উপহার দেয়া না হয় সেজন্য তিনি সবাইকে সতর্ক থাকার নির্দেশ দেন।


বিবার্তা/আবদল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com