রাজধানীতে ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন, মালিক-দালালসহ আটক ১১
প্রকাশ : ১৪ মে ২০২০, ০৯:০৯
রাজধানীতে ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন, মালিক-দালালসহ আটক ১১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বল্প খরচে অপারেশনের প্রলোভন দেখিয়ে পঙ্গু হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে এনে ভুয়া চিকিৎসক দিয়ে অপারেশনসহ বিভিন্ন অপরাধে রাজধানীর মোহাম্মদপুরের এক হাসপাতালের মালিক ও দালালসহ ১১ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


এছাড়া ভ্রাম্যমাণ আদালত দালাল ও হাসপাতালকে ২২ লাখ টাকা জরিমানা করেছে।


বুধবার (১৩ মে) দুপুর থেকে রাজধানীর মোহাম্মদপুর কলেজগেটের মুক্তিযোদ্ধা টাওয়ারে অবস্থিত প্রাইম হাসপাতালটিতে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।


সারওয়ার আলম বলেন, সড়ক দুর্ঘটনায় আহত এক রোগীকে পঙ্গু হাসপাতাল থেকে এই হাসপাতালে আনা হয়। প্রথমে তার সঙ্গে চুক্তি করা হয় ২০ হাজার টাকা। পরে বিভিন্নভাবে দেড় লাখের উপরে খরচ নেয়া হয়। তারা রোগীদের কম খরচে অপারেশনের আশ্বাসে নিয়ে এসে পাঁচ থেকে সাত গুণ বেশি টাকা হাতিয়ে নিত। তাছাড়া মো. লাবলু নামে একজনকে দিয়ে অপারেশন করানো হয়েছে। যে মূলত ‘ভুয়া ডাক্তার’। এর আগেও আমি তাকে কারাদণ্ড দিয়েছি। আমার আগের ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশাও তাকে একই অপরাধে আটক করে কারাদণ্ড দিয়েছিলেন। জেল থেকে বারবার বেরিয়ে সে একই পেশায় নামে।


তিনি আরো বলেন, পঙ্গু হাসপাতাল থেকে রোগীদের ভাগিয়ে আনার কাজটি করেন বাবু নামে একজন দালাল। হাসপাতালটি রোগীদের কোনো প্রকার টেস্ট না করেই রিপোর্ট দিত। তারা টেস্টের টাকা নিলেও ভুয়া কাগজ প্রিন্ট দিয়ে বের করে দিত। অপারেশন থিয়েটার থাকলেও সেটা ভালো না। পাশের আরেকটি হাসপাতালে রোগীদের অপারেশন করত।


ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানে মোট ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে দালাল সর্দার বাবুকে এক বছরের জেল ও ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।


এছাড়া হাসপাতালটিকে ছয় লাখ, তিন দালালকে ছয় লাখ (দুই লাখ করে) টাকা এবং বাকিদের নয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com