প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে জীবাণুনাশক স্প্রে করলেন তারা
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ২০:১৫
প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে জীবাণুনাশক স্প্রে করলেন তারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের প্রভাব রোধে রাজধানীতে কার্যক্রম অব্যাহত রেখেছে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র এবং নীড় সেবা সংস্থার সদস্যরা। গত ২৭ মার্চ থেকে শনিবার (৪ এপ্রিল) পর্যন্ত রাজধানীতে ১০০ স্বেচ্ছাসেবক এ কার্যক্রম চালিয়ে আসছে । তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সর্বশেষ শনিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ের ভেতরে ও বাহিরে জীবাণুনাশক স্প্রে করেন তারা।


এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায় খাবার বিতরণ ও জীবাণুনাশক স্প্রে করেছে তারা। সংগঠনের ১০০ জন স্বেচ্ছাসেবক বিভিন্ন এলাকায় গাড়িতে এবং বাড়ি বাড়ি গিয়ে এ কার্যক্রম পরিচালনা করেন।


শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান বিবার্তাকে জানান, প্রতিদিনের ন্যায় শনিবারও রাজধানীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালিত হয়েছে। বিশেষ করে আমাদের স্বেচ্ছাসেবকগণ আজ সকালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় ধানমন্ডি ৩/এ অফিসে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে করেন।


এছাড়াও ধানমন্ডি ২, রায়েরবাজার, হাজারীবাগ, বসিলা, মনিপুরিপাড়া, ফার্মগেট, তেজগাঁও কলেজ ও রাজাবাজার এলাকার দোকানপাট, মার্কেট, মহল্লাযর বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়েছে। এছাড়াও ওইসব এলাকায় রাস্তার মোড়ে মোড়ে বিভিন্ন যানবাহনে জীবাণুনাশক স্প্রে করা হয়।


তিনি জানান, ঢাকায় ৯তম দিনের মত এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।


তিনি আরো জানান, জীবাণুনাশক স্প্রে শুধু ঢাকায় সীমাবদ্ধ নয়, ঢাকার বাহিরে ময়মনসিংহ শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসে, মানুষের বাসা-বাড়ি, খোলা ড্রেন, রাস্তায় যানবাহনে প্রতিদিন ছিটানো হচ্ছে।


উল্লেখ্য, গত শুক্রবার (২৭ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়ি থেকে এ অভিযান শুরু হয়। এর আগে ধানমন্ডির নিজ বাড়ি পরিষ্কার করে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের প্রধান উপদেষ্টা আসাদুজ্জামান খান কামাল। এরপর থেকে সংগঠনের ১০০ স্বেচ্ছাসেবী নিরাপদ দূরত্ব বজায় রেখে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছেন।


বিবার্তা/খলিল/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com