রাজধানীতে ৩০০ মানুষকে সহায়তা দিয়েছে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ২৩:৪২
রাজধানীতে ৩০০ মানুষকে সহায়তা দিয়েছে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে স্কুল কলেজ, অফিস আদালতসহ সব কিছু বন্ধ করে দিয়েছে সরকার। পাশাপাশি সবাইকে ঘরে থাকারও আহবান জানানো হয়েছে। এমন পরিস্থিতিতে বিপদে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। তাদের সহায়তায় এগিয়ে এসেছে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’।


সম্প্রতি রাজধানীর সবুজবাগ এলাকায় ৩০০ দরিদ্র মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করেছে সংগঠনটি।এতে ছিলো- ২ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু ও ১ টি করে সাবান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা, সাধারন সম্পাদক বাবুল মোল্লাসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।



সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা বলেন, আমাদের বংশের মানুষরা সব সময়ই দরিদ্রদের সহযোগিতা করতেন।সেই ধারাবাহিকতা অব্যহত রাখতে এবং সমাজের অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সারা দেশে ত্রান বিতরণের ঘোষণা দিয়েছেন। দেশরত্ন শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করতে আমি সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। আমরা যে যতটুকু পারি নিজের আশেপাশের মানুষকে সাহায্য করলে অন্তত ক্ষুধায় কেউ মৃত্যু বরণ করবে না।



সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে শান্তা আরো বলেন, সংকটময় এই মুহুর্তে নিম্ন আয়ের মানুষদের পাশে দাড়ানো আমাদের কর্তব্য। তবে বিনা প্রয়োজনে ঘর থেকে রেব না হওয়াই ভালো।


তিনি আরো বলেন, আমাদের এলাকায় সাবের হোসেন চৌধুরী এমপির সরাসরি তত্ত্বাবধানে ত্রান বিতরণ চলছে, তারপরও আমি নিজ উদ্যোগে ত্রান বঞ্চিতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।সকলের কাছে দোয়া প্রার্থী।



উল্লেখ্য, দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ২০১৯ সালে গঠিত হয় ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’। সমাজের নিম্ন শ্রেনীর মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরনের মাধ্যমে সংগঠনটির কার্যক্রম শুরু হয়। সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা দরিদ্রের সহযোগিতা করতে নিজ ইচ্ছায় এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সমাজসেবাসহ বিভিন্ন ধরণের কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com