রাজধানীতে পুলিশ-র‌্যাব-সেনা সদস্যদের যৌথ টহল
প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ২১:০৭
রাজধানীতে পুলিশ-র‌্যাব-সেনা সদস্যদের যৌথ টহল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে রাজধানীতে পুলিশ-র‌্যাব ও সেনা সদস্যরা যৌথ টহল দিয়েছেন। শুক্রবার (২৭ মার্চ) বিকেলে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) কার্যালয় থেকে শুরু হওয়া এ যৌথ টহল শ্যামলী, মোহাম্মদপুর, মানিক মিয়া অ্যাভিনিউ, হাতিরঝিল, শেরেবাংলা নগর হয়ে তেজগাঁও ডিসি অফিসে এসে শেষ হয়।


পুলিশ-র‌্যাবের মোটরসাইকেল এ রোবাস্ট পেট্রোলিংয়ের সামনে থেকে নেতৃত্ব দেয়। সঙ্গে তিন বাহিনীর প্রায় শতাধিক গাড়ি এসময় অংশ নেয়।


এসময় মাইকে সাধারণ মানুষকে ঘরে থাকতে, বিদেশফেরতদের কোয়ারেন্টিন নিশ্চিতের আহ্বানসহ বিভিন্ন সচেতনতার আহ্বান জানানো হয়।


ডিএমপির পক্ষ থেকে টহলের নেতৃত্ব দেন তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব বিজয় তালুকদার, র‌্যাবের নেতৃত্বে ছিলেন এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী এবং আর্মড ফোর্সেসের পক্ষ থেকে নেতৃত্ব দেন মেজর বেলাল।


ডিসি বিপ্লব বিজয় তালুকদার সাংবাদিকদের বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী তেজগাঁও বিভাগ থেকে র‌্যাব, আর্মড ফোর্সেস ও পুলিশ মিলে যৌথ টহলের আয়োজন করা হয়েছে। আমরা মানুষকে সচেতন করছি। আতঙ্কিত হওয়ার কিছু নেই। আপনারা ঘরে থাকুন নিরাপদে থাকুন। আর সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন।


বিভিন্ন জেলায় পুলিশকে লাঠিচার্জ ছাড়াও কঠোর হতে দেখা গেছে ঢাকায় এমন কোনো অবস্থা তৈরি হয়েছে কিনা জানতে চাইলে পুলিশের এই কর্মকর্তা বলেন, আমরা প্রধান সড়কগুলো ক্লিয়ার রাখতে পারছি কিন্তু গলিতে গলিতে মানুষ ঠিকভাবে মানতে চাচ্ছে না। সেখানে আমরা তাদের বলার চেষ্টা করছি আপনারা ঘরে থাকুন। আমরা এখনও বল প্রয়োগ করিনি। চেষ্টা করছি ভালোভাবে বলে যেন এটা মানতে বাধ্য করাতে পারি।


প্রবাসীরা হোম কোয়ারেন্টিনে থাকছে কিনা সেটা নিশ্চিত করতে থানায় থানায় তথ্য জমা দেয়ার কথা ছিল। এর সবশেষ অবস্থা জানতে চাইলে তেজগাঁওয়ের ডিসি বলেন, দেশের বাইরে থেকে যারা দেশে আসছেন, তাদের তথ্যটা ইমিগ্রেশন হয়ে পুলিশ সদরদফতর হয়ে আমাদের কাছে আসছে। সেই অনুযায়ী আমরা খোঁজ-খবর রাখছি। অনেকে ব্যক্তিগতভাবে আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন, আমরাও তাদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছি।


বিবার্তা/খলিল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com