চকবাজার ট্র্যাজেডি: ৩ জনের পরিচয় এখনো মিলেনি
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৪
চকবাজার ট্র্যাজেডি: ৩ জনের পরিচয় এখনো মিলেনি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে যারা মারা গেছেন, তাদের মধ্যে তিনজনের লাশ এখনো সনাক্ত করা সম্ভব হয়নি।


বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য জানান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।


তিনি জানান. এই অগ্নিকাণ্ডে নিহত ৬৭টি লাশের ময়নাতদন্ত করা হয়েছে ঢাকা মেডিকেল ফরেনসিক বিভাগে। এরমধ্যে ৪৫টি লাশ প্রাথমিকভাবেই সনাক্ত এবং তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এরপর বাকি ২২টি লাশের মধ্যে ডিএনএ নমুনার মাধ্যমে ১৯টি সনাক্ত করা হয়। কিন্তু বাকি তিনটি লাশ আজও সনাক্ত করা সম্ভব হয়নি।


তিনি বলেন, গতবছরের ২১ ফেব্রুয়ারি আমাদের মর্গে ৬৮টি লাশ ভর্তি ব্যাগ পাঠায় চকবাজার থানা পুলিশ। সেখানে একটি ব্যাগে লাশের হাত ছিল শুধু। এ হিসেবে লাশের সংখ্যা ছিল ৬৭টি। আমরা সবগুলোরই ময়নাতদন্ত করি। এরমধ্যে ৪৫টি লাশ প্রাথমিকভাবে স্বজনরা চেহারা দেখে, জামাকাপড় দেখে, একটির বুকের পুরাতন অপারেশনের সেলাই দেখে সনাক্ত করতে পেরেছিল। এজন্য সেগুলো তাদের কাছে হস্তান্তর করা হয়। আর বাকি ২২টি লাশ পুড়ে কয়লা হয়ে যাওয়ায় সেগুলোর নমুনা সংগ্রহ করে ডিএনএ ল্যাবে পাঠানো হয়। পরবর্তীকালে সেখান থেকে ১৯টি লাশের পরিচয় সনাক্ত করা সম্ভব হয়। কিন্তু বাকি তিনটি লাশের এখনও পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।


ডা. সোহেল মাহমুদ আরো বলেন, ডিএনএ রিপোর্ট আসতে ও ময়নাতদন্তকারী চিকিৎসক বদলি হয়ে যাওয়ায় ময়নাতদন্ত রিপোর্ট জমা দিতে একটু বেশি সময় লেগেছে। পুলিশের সঙ্গে কথা হয়েছে। ওনারা কিছুক্ষণের মধ্যেই এসে রিপোর্ট নিয়ে যাবেন।


উল্লেখ্য, গতবছরের ২০ ফেব্রুয়ারি রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয় চকবাজারের চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশনে। যা ওই ভবনে কেমিক্যাল গোডাউন থাকায় মুহূর্তের মধ্যে ভয়াবহ রূপ নেয়। এতে ঘটনাস্থলেই পুড়ে মারা যান ৬৭ জন। এছাড়া দগ্ধ ১৫ জনের মধ্যে চারজন চিকিৎসাধীন অবস্থায় পরে মারা যান।


বিবার্তা/খলিল/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com