শিরোনাম
`সড়ক-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে’
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৭
`সড়ক-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরো উত্তরা এলাকার সড়ক-ফুটপাত দখলমুক্ত না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।এভাবে ডিএনসিসির অন্য এলাকাগুলোর সড়ক ও ফুটপাত পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে।


রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর উত্তরা পশ্চিম থানার সোনারগাঁও জনপথ সড়কে ফুটপাত-সড়ক দখল উচ্ছেদ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


এদিন সকাল দশটা থেকে উত্তরা পশ্চিম থানার উত্তরার সোনারগাঁও জনপথ রোড থেকে আনুষ্ঠানিকভাবে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়। এটি একটানা বিকেল ৫টা পর্যন্ত চলে। আতিকুল ইসলাম এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন।


ডিএনসিসি জানায়, সকাল থেকে শুরু হওয়া এই অভিযানে ইতোমধ্যে দেড় শতাধিক অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে ভেঙে দেয়া হয়েছে। ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তা, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ডিএনসিসির কর্মী, ২ প্লাটুন পুলিশ সদস্য উদ্ধার অভিযানে অংশগ্রহণ করেন।


এদিকে ডিএনসিসির মোট ৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ দখলদার ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে দখলমুক্ত করা জায়গা যেন ফের দখল না করা হয় সে ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।


উত্তরা এলাকায় যেসব সড়ক-ফুটপাতে উচ্ছেদ অভিযান চালানো হবে তার মধ্যে রয়েছে অঞ্চল-১’র ১ নম্বর ওয়ার্ডে সোনারগাঁও জনপথ রোড, সাত নম্বর সেক্টরের ৩৫ নম্বর রোড, রবীন্দ্র সরণি, ঢাকা ময়মনসিংহ সড়কের উভয় পাশ, জসিমউদ্দীন এভিনিউ, গাউসুল আজম এভিনিউ, ৭ নম্বর সেক্টরের ২৭ নাম্বার রোড, ঈশা খাঁ এভিনিউ, আলাউল এভিনিউ, শাহজালাল এভিনিউ, ৬ নম্বর সেক্টরের ১২ নম্বর রোড, গরীবে নেওয়াজ এভিনিউ, বেড়িবাঁধ রোড (সেক্টর-৮), ৩ নম্বর সেক্টরের দুই নাম্বার রোড, ৯ নম্বর সেক্টরের ২ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের ১ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ২০ নম্বর রোড, সেক্টর ১০ রানাভোলা রোড, লেকপাড় রোড (সেক্টর-৭), ৭ নম্বর সেক্টরের ২৯ নম্বর রোড, ১০ নম্বর সেক্টরের ১২/এ নম্বর রোড, কাঁচাবাজার মোড় (সেক্টর ১২), ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোড, ৩ নম্বর সেক্টরের ৭ নম্বর রোড (ফ্রেন্ডস ক্লাব)। ১১ নম্বর সেক্টরের ১০/বি নম্বর রোড, ৭ নম্বর সেক্টরের ৩৪ নম্বর রোড, ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর রোড, ১ নম্বর সেক্টরের ৪ নম্বর রোড, ৯ নম্বর সেক্টরের কাঁচা বাজার রোড, ১ নম্বর সেক্টরের ৭ নং রোড এবং শাহমুখদুম রোড এলাকার সড়ক ও ফুটপাতে উচ্ছেদ অভিযান পর্যায়ক্রমে অব্যাহত থাকবে বলেও জানিয়েছে ডিএনসিসি।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com