অভিযানের প্রস্তুতি সম্পন্ন, এলাকায় ১৪৪ ধারা জারি
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১১:৪১
অভিযানের প্রস্তুতি সম্পন্ন, এলাকায় ১৪৪ ধারা জারি
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর সদর উপজেলার মাধবদী ও শেখেরচরে নব্য জেএমবির আস্তানা সন্দেহে রাত থেকে ঘিরে রাখা দুটি বাড়িতে অভিযানের প্রস্তুতি সম্পন্ন করেছে সোয়াট।


পুলিশ বাড়ি দুটির আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেয়ার পর ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। মাইকিং করে কাওকে বের না হতে পরামর্শ দেয়া হচ্ছে।


সোমবার রাত ১০টার থেকে মঙ্গলবার সকাল ১০টা পযর্ন্ত বাড়ি দুটি ঘিরে রেখেছে বাহিনীর সদস্যরা। দুই জায়গাতেই উপস্থিত হয়েছে ফায়ার ব্রিগেডের গাড়ি ও চিকিৎসকদল।


পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম সকালে নরসিংদীতে পৌঁছেছেন। এছাড়া পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। তিনি ঘটনাস্থলে পৌঁছানোর পর পরই অভিযান শুরু হবে বলে জানা গেছে।


মাধবদী পৌরসভার গাঙপাড় এলাকার আফজাল হাজির নিলুফা ভিলার সামনে থেকে মনিরুল ইসলাম বলেছেন, একাধিক জঙ্গি আছে সে বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি। তাদের কাছে কী ধরনের অস্ত্র বা বিস্ফোরক থাকতে পারে সে বিষয়ে আমাদের একটি ধারণা আছে।


পাশাপাশি আস্তানা দু’টি ঘনবসতিপূর্ণ এলাকায় হওয়ায় সর্বোচ্চ সতর্কতার সঙ্গে অভিযান পরিচালনা করা হবে বলে তিনি জানান।


তিনি আরো বলেন, এরই মধ্যে কাউন্টার টেরোরিজমের পাশাপাশি পুলিশের বিশেষ বাহিনী সোয়াট ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযানে যোগ দিয়েছে। এলাকার লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যে জঙ্গি আস্তানা দু’টিতে অভিযান পরিচালনা করা হবে। প্রথমে জঙ্গিদের আত্মসমর্পণের আহবান জানানো হবে। আত্মসমর্পণ করলে অভিযানের ধরন হবে এক রকম আর আত্মসমর্পণ না করলে অভিযানের ধরণ হবে আরেক রকম।


এদিকে নরসিংদী জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান বলেছেন, ঢাকা থেকে সোয়াটের একটি দল এসে সদর উপজেলার শেখেরচরের দিঘিরপাড় চেয়ারম্যানবাড়ি সড়কের ওপর বিল্লাল মিয়ার সাততলা বাড়িতে প্রবেশ করেছে। বাড়িতে অবস্থানরত বাসিন্দাদের নামিয়ে নেয়া হয়েছে। আর কিছুক্ষণের মধ্যেই অভিযান শুরু হবে।


সাততলা বাড়িটির একতলা থেকে তিনতলা পর্যন্ত মিফতাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা। ওই ভবনের পঞ্চম তলায় এক নারীসহ দুই জঙ্গি অবস্থান করছে বলে খবর রয়েছে পুলিশের কাছে। ভবনটির ছাদেও পুলিশ সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে।


বিবার্তা/জাকিয়া


>>নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘেরাও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com