ভাটারায় গ্যাস বিস্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু
প্রকাশ : ১২ জুন ২০২৪, ২০:৫৯
ভাটারায় গ্যাস বিস্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গ‍্যাস বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আয়ান (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।


১২ জুন, বুধবার ভোর ৪টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আইসিইউতে শিশুটির মৃত্যু হয়।


বার্ন ইনস্টিটিউটের ডা. পার্থ শংকর পাল জানান, আয়ানের শরিরের ৭০ শতাংশ দগ্ধ ছিল। আজ ভোরের দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। বর্তমানে আয়ানের মা রকসি আক্তার (২০) ৫৫ শতাংশ, রকসির বোন ফুতু আক্তার (১৮) ৫৫ শতাংশ এবং তাদের বাবা আব্দুল মান্নান (৬০) ৫০ শতাংশ দগ্ধ অবস্থায় বার্ন ইনস্টিটিউটে ভর্তি আছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।


উল্লেখ্য গত সোমবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হসপিটালের পাশের একটি ভবনের নিচ তলায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে।


রকসি আক্তারের দেবর আহমেদ মোস্তফা জানান, তাদের বাড়ি কক্সবাজারের মহেশখালী থানার মাইজপাড়া গ্রামে। আয়ানের বাবা সিরাজুল মোস্তফা দুবাই প্রবাসী। আয়ানের মা রকসির ব্রেইন টিউমার হয়েছিল। কয়েক মাস আগে এভারকেয়ার হাসপাতালে তার অস্ত্রপচার হয়েছে। এজন্য চলতি মাসের ১ তারিখে তারা সপরিবারে গ্রাম থেকে ঢাকায় আসেন। এরপর এভার কেয়ার হাসপাতালের পাশের ওই ভবনের নিচতলায় একটি বাসায় ভাড়ায় উঠেন। সেখান থেকে তারা নিয়মিত এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা করাতেন।


তিনি আরো বলেন, গত সোমবার সন্ধ্যায় বাসায় বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটে। এতে রুমের মধ্যে থাকা শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে প্রথমে এভারকেয়ার হাসপাতাল নেয়া হয়। পরে সেখান থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।


বিবার্তা/বুলবুল/লিমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com