রাজশাহীর বাঘায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে প্রশাসনের সেমিনার
প্রকাশ : ১১ জুন ২০২৪, ২০:১৪
রাজশাহীর বাঘায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে প্রশাসনের সেমিনার
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহীর বাঘায় উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে 'দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত সেমিনার' অনুষ্ঠিত হয়েছে।


১১ জুন, মঙ্গলবার উপজেলা হলরুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।


সেমিনারে 'প্রবাসীর কল্যাণ, মর্যাদা আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার' বিষয় নিয়ে আলোচনা করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আখলাক-উজ-জামান।


তিনি বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ অভীষ্ট জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়ন ও পুনর্বাসন করে দক্ষ জনগোষ্ঠীতে রুপান্তর করার লক্ষ্যে সরকার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর তত্ত্বাবধানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কাজ করে যাচ্ছে।


বিদেশগামী লোকজন এই সুবিধা গ্রহণ করলে তারা ক্ষতিগ্রস্ত হবেন না। এছাড়াও অভিবাসী হিসেবে ফেরত আসা ব্যক্তিরাও আবেদনের মাধ্যমে সরকারের দেওয়া সুবিধা পাবেন।


উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম বলেন, আমাদের প্রত্যেকের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান হওয়াটা খুবই দরকার। বর্তমান প্রেক্ষাপটে দক্ষতা উন্নয়ন অর্জন করে এলাকার সকল পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়ন ঘটিয়ে পিছিয়ে থাকা এই মানুষদের সমাজের মূলধারার মানুষের সাথে সম্পৃক্ত করতে হবে।


উপজেলা বিআরডিবি অফিসার ইমরান আলীর সঞ্চালনায় সেমিনারে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, প্রধান শিক্ষক বাবুল ইসলাম, সাংবাদিক সৌমেন মন্ডল প্রমুখ।


সেমিনারে সুশীল সমাজ, গণমাধ্যমকর্মী, বিদেশ ফেরত কর্মী, এনজিও প্রতিনিধি, শিক্ষক, ইমাম, পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন।


বিবার্তা/মোস্তাফিজুর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com