গুরুদাসপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে কৃষককে হত্যা
প্রকাশ : ২৩ মে ২০২৪, ২১:১১
গুরুদাসপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে কৃষককে হত্যা
গুরুদাসপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গুরুদাসপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মনোয়ার হোসেন (৩০) নামের এক কৃষককে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।


২৩ মে, বৃহস্পতিবার বিকেল আনুমানিক ৫টায় উপজেলার বিয়াঘাট ইউনিয়নের কুমারখালী ব্রিজ ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত মনোয়ার হোসেন ওই এলাকার মো. আব্দুস সালাম মোল্লা’র ছেলে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করেছে।


নিহত মনোয়ার হোসেনের ভাই আব্দুল মোমিন (২২) জানায়, ‘কুমারখালী এলাকার প্রতিবেশী হায়দার হোসেন (২২), তার বাবা আশরাফ হোসেন (৪৮) ও মা হাসনা বেগম (৪০) এর সঙ্গে দীর্ঘদিন যাবৎ জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিলো নিহত মনোয়ার হোসেনের। বৃহস্পতিবার পূর্ব শত্রুতার জেরে পরিকল্পনা মোতাবেক হায়দার, আশরাফ ও হাসনা বেগম তার ভাই মনোয়ার হোসেনের পথ আটকায়। এক পর্যায়ে আশপাশে মানুষজন না থাকার সুযোগে বাড়ি থেকে ধারালো দেশীয় অস্ত্র নিয়ে মনোয়ার হোসেনকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে হায়দার হোসেন।


পরে রক্তাক্ত অবস্থায় চিৎকার করলে তিনি এগিয়ে যান ভাইয়ের কাছে। সেখানে গেলে তার ওপরও অতর্কিত হামলা চালানো হয়। এরপর স্থানীয় এক যবুকের সহযোগিতায় মনোয়ার হোসেনকে রক্তাক্ত অবস্থায় গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মনোয়ার হোসেনকে মৃত ঘোষণা করেন।


স্থানীয় বাসিন্দা মো. সাগর হোসেন জানান, ‘তিনি বাড়িতে শুয়ে বিশ্রাম নিচ্ছিলেন। হঠাৎ করেই চিৎকার শুনতে পান। তখন বাড়ি থেকে বের হয়ে দেখেন মনোয়ার হোসেন রাস্তায় রক্তাক্ত অবস্থায় পরে আছে এবং তার ভাই চিৎকার করছে। তখন একটি সিএনজি যোগে হাসপাতালে নিয়ে আসেন।’


গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. রাজিব হোসেন বলেন, ‘মৃত অবস্থায় হাসপাতালে মনোয়ার হোসেনকে নিয়ে আসা হয়েছিল। তার বুকের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাত হার্ট পর্যন্ত পৌঁছে গিয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আঘাত হার্টে পৌঁছানো এবং অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ার কারণে রাস্তায় তার মৃত্যু হয়েছে।’


এ বিষয়ে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো. উজ্জল হোসেন জানান, ‘জমি সংক্রান্ত বিরোধে এ খুন হয়েছে। ঘটনাস্থল থেকে আশরাফ হোসেন ও হাসনা বেগম নামের দুইজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত হায়দার হোসেনকেও গ্রেফতার করা হয়েছে। মরদেহটি নাটোর মর্গে প্রেরণ করা হয়েছে।


বিবার্তা/জনি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com