দৌলতপুরে বোরো ধান ও চাল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন
প্রকাশ : ২৩ মে ২০২৪, ২০:২৭
দৌলতপুরে বোরো ধান ও চাল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর সরকারি খাদ্য গুদামে বোরো ধান ও চাল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।


২৩ মে, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।


দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহর সভাপতিত্বে বোরো ধান ও চাল সংগ্রহ কর্মসূচি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, দৌলতপুর অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলী আহম্মেদ, দৌলতপুর খাদ্য নিয়ন্ত্রক আয়েশা খাতুন, দৌলতপুর খাদ্য গুদাম পরিদর্শক (ওসিএলএসডি) শাহাজুল আলম, দৌলতপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল হান্নান ও বীর মুক্তিযোদ্ধা মো. সেকেন্দার আলী প্রমুখ।


বোরো ধান ও চাল সংগ্রহ কর্মসূচির আওতায় চলতি মৌসুমে অনলাইনে আবেদন করা ১ হাজার ৯১ জন কৃষকের লটারির মাধ্যমে ১৫৫ জন কৃষককে নির্ধারণ করা হয়। নির্ধারিত কৃষকের কাছ থেকে ৩২ টাকা কেজি দরে বোরো ধান ক্রয়ের সিদ্ধান্ত হয়।


এ মৌসুমে দৌলতপুরে বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ৪৬৬ মেট্রিক টন এবং চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ১ হাজার ৫৭৪ মেট্রিক টন। এর মধ্যে ক্ষুদ্র কৃষক শতকরা ৫০জন, মাঝারি কৃষক শতকরা ৩০জন ও বড় কৃষক শতকরা ২০জন বোরো ধান এবং আল্লারদর্গা বিশ্বাস অ্যাগ্রো ফুড লি. এর কাছ থেকে ৪৫ টাকা কেজি দরে সিদ্ধ চাল ক্রয়ের সিদ্ধান্ত হয়।


দৌলতপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দেয়া তথ্যমতে চলতি মৌসুমে দৌলতপুর উপজেলায় ৪ হাজার ৬৯৪ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে যা থেকে ৩১ হাজার ৪৫০ মেট্রিক টন ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা রয়েছে।


বিবার্তা/শরীফুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com