জয়নাল হাজারীর বাড়ির দেয়াল ভাঙার চেষ্টা ফের ব্যর্থ
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪, ১৭:২৭
জয়নাল হাজারীর বাড়ির দেয়াল ভাঙার চেষ্টা ফের ব্যর্থ
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোন ক্ষতিপূরণ ছাড়াই ৬ ফুট সরানো হচ্ছে সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীর বাড়ির মুজিব উদ্যানের দেয়াল। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে বুধবার (২৪ এপ্রিল) কাজ বন্ধ করে দিয়েছে গোয়েন্দা পুলিশ। ইতিপূর্বেও সেই দেয়াল সরানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছিল পৌরসভা। জনস্বার্থে পাড়ার রাস্তা প্রশস্ত করতে পৌরসভা এমন উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি।


জানা গেছে, ফেনী শহরের মাস্টারপাড়াস্থ হাজারী পাড়া সড়ক প্রশস্ত করতে প্রয়াত সাংসদ বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীর বাড়ি মুজিব উদ্যানের সীমানা প্রাচীর সরানোর পরিকল্পনা করে পৌরসভা। গত ২০ এপ্রিল সীমানা প্রচীরের ৬ ফুট ভেতরে দেয়াল নির্মাণ ও পুরাতন দেয়াল ভাঙার উদ্যোগ নেয়া হয়। বিধি বহির্ভূতভাবে দেয়াল ভাঙার ঘটনায় গণভবনে অভিযোগ দেয় কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য শাখাওয়াত হোসেন ভুঞা।


তিনি বলেন, বৈধ কোন প্রক্রিয়া ছাড়াই পৌরসভা মুজিব উদ্যানের দেয়াল সরানোর পায়তারা করছে। সড়ক ও জনপথ বিভাগের (সওজ) জায়গা প্রয়োজন হলে সরকারি বিধি অনুযায়ী অধিগ্রহণ করা হয়। এখানে কোন নিয়মনীতির তোয়াক্কা করা হচ্ছেনা।


অভিযোগের ভিত্তিতে বুধবার সকালে দেয়াল সরানোর কাজ বন্ধ করে দেয় জেলা গোয়েন্দা পুলিশের ওসি স্বদীপ কুমার। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।


এ ব্যপারে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি বলেন, সাবেক এমপি জয়নাল হাজারীর বাড়ির আগে-পরে রাস্তাটি ১৮ ফুট প্রশস্ত আছে। শুধু ওই বাড়ির অংশে ১২ ফুট রাস্তা আছে। এতে প্রায় যানজটের সৃষ্টি হয়। জনস্বার্থে দেয়ালটি ৬ ফুট সরানোর উদ্যোগ নিয়েছিল পৌরসভা।


বিবার্তা/মনির/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com