পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪, ১৭:০৯
পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গ্রীষ্মের তাবদাহে পুড়ছে দেশ। দেশের উত্তরের জেলা পঞ্চগড়েও বিরাজ করছে মাঝারি তাপদাহ। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন।


এই তীব্র গরম থেকে মুক্তি আশায় পঞ্চগড়ে ইস্তিসকার নামাজ আদায় করেছেন স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করেন তারা।


স্থানীয়রা বলছেন, এমন রৌদ্রময় পরিবেশ আগে কখনো দেখেননি তারা।


বুধবার(২৪ এপ্রিল) বেলা ১১ টার দিকে পঞ্চগড় সদরের কামাত কাজলদিঘী ইউনিয়নের তালমা ঈদগাহ মাঠে ঘণ্টাব্যাপী ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত হয়। ঈদগাহ ময়দান কমিটির আয়োজনে নামাজের নির্ধারিত সময়ের আগেই মাঠে জড়ো হন স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা।


নামাজ শেষে সকলেই মহান আল্লাহ পাকের দরবারে মাফ চেয়ে তীব্র গরম থেকে মুক্তির আশায় বৃষ্টি চেয়ে কান্নাকাটি করেন। দোয়া করার সময় মুসল্লিরা তাদের পাঞ্জাবি ও টুপি উল্টো করে পরেন।


নামাজে ইমামতি করেন চট্টগ্রামের ফটিকছড়ি জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম মাদ্রাসার প্রধান মুফতি মো. আইয়ুব বিন কাসেম। এদিকে প্রচণ্ড তাপপ্রবাহে শহরে লোকসমাগম কমে গেছে । নিতান্ত প্রয়োজন ছাড়া তেমন কেউই ঘরের বাইরে বের হচ্ছে না ।


তেতুঁলিয়া আবহাওয়া অফিসের পর্যবেক্ষক কর্মকর্তা রোকনুজ্জামান জানান, এই জেলায় ক্রমাগত তাপপ্রবাহ বেড়েই চলছে। গতকাল থেকে এই জেলার ওপর দিয়ে মাঝারি তাপপ্রবাহ প্রবাহিত হচ্ছে। আজ বিকেলে তিনটায় তেতুঁলিয়ায় ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেতুঁলিয়া আবহাওয়া অফিস। বাতাসের আদ্রতা ছিল ১৪ শতাংশ । এ মাসে এই জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস ।


বিবার্তা/গোফরান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com