উপজেলা পরিষদ নির্বাচন
পঞ্চগড়ে তিন উপজেলায় ৫ জনের মনোনয়ন প্রত্যাহার
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ২২:৩৩
পঞ্চগড়ে তিন উপজেলায় ৫ জনের মনোনয়ন প্রত্যাহার
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রথম ধাপে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চগড়ের তিন উপজেলায় (সদর, তেতুঁলিয়া ও আটোয়ারী) বিএনপি ও আওয়ামী লীগ সহ তিন চেয়ারম্যান প্রার্থী সহ মোট ৫ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।


২২ এপ্রিল, সোমবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদের প্রার্থীরা তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।


মনোনয়ন প্রত্যাহারকারীরা হলেন, পঞ্চগড় সদর উপজেলায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু দাউদ প্রধান ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক নুরুল হুদা, আটোয়ারী উপজেলায় উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. শাহজাহান। তবে তেঁতুলিয়া উপজেলায় পাঁচ চেয়ারম্যান প্রার্থীর কেউ প্রত্যাহার করেননি।


এছাড়া তেতুঁলিয়া উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী এবং আটোয়ারী উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা ছাত্রদলের সদস্য সায়মন আক্তার তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। তবে সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে কেউই তাদের মনোনয়ন প্রত্যাহার করেননি।


এছাড়া সদর, তেতুঁলিয়া ও আটোয়ারী উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের কেউই মনোনয়ন প্রত্যাহার করেননি।


সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করছেন তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা এএস মো. শাহনেওয়াজ প্রধান শুভ এবং সাবেক ব্যাংক কর্মকর্তা সুমন চন্দ্র রায়।


সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করছেন তারা হলেন, পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আল তারিক ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাসুদ পারভেজ হিটলার।


এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হলেন, জেলা যুব মহিলা লীগের নেত্রী ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন, জাতীয় মহিলা শ্রমিক লীগের পঞ্চগড় জেলা শাখার আহ্বায়ক নাসিমা খাতুন শিখা, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কাজল রেখা এবং সাবিনা ইয়াসমিন।


তেতুঁলিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করছেন তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং পঞ্চগড় ১ আসনের সাংসদ নাইমুজ্জামান মুক্তার চাচাতো সম্বন্ধী কাজী মাহমুদুর রহমান ডাবলু, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক এবং পঞ্চগড় ১ আসনের সাংসদ নাইমুজ্জামান মুক্তার চাচাতো সম্বন্ধী কাজী আনিসুর রহমান, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি ও সাবেক রেলপথমন্ত্রীর ছেলের শ্বশুর আব্দুল লতিফ তারিন, বিএনপি সমর্থক মুক্তারুল হক মুকু এবং ব্যবসায়ী নিজাম উদ্দীন খান।


তেতুঁলিয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করছেন তারা হলেন, উপজেলা কৃষক লীগের নেতা কবির হোসেন, মজিবর রহমান, আবু সাইদার রহমান, আশরাফ আলী, খন্দকার আবু সালেহ ইব্রাহিম, আব্দুল লতিফ খান, আব্দুস সাত্তার এবং তৌহিদ হাসান তুহিন।


এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হলেন, বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেত্রী সুলতানা রাজিয়া এবং সোমা চৌধুরী।


আটোয়ারী উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করছেন তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান তৌহিদুল ইসলাম এবং জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আনিসুর রহমান।


আটোয়ারী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করছেন তারা হলেন, আটোয়ারী উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেলিম মোর্শেদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক মখলেছুর রহমান।


এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী হলেন, উপজেলা আওয়ামী লীগ মহিলা বিষয়ক সম্পাদক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা বেগম, মনোয়ারা বেগম, শেফালী পারভীন এবং ফরিদা ইয়াসমিন ।


উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের এই নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৩ এপ্রিল (মঙ্গলবার) এবং ভোট গ্রহণ করা হবে ৮ মে (বুধবার)।


বিবার্তা/গোফরান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com