চাঁদপুরের মেঘনায় জাটকা মাছ ধরায় ২০ জেলে আটক
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৮:৫৫
চাঁদপুরের মেঘনায় জাটকা মাছ ধরায় ২০ জেলে আটক
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরায় ২০ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে ১৭ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা এবং তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।


১৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর সদর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।


আটক জেলেরা হলেন- মো. খোকন খাঁ (৩৫), মো. মাইনুদ্দিন ছৈয়াল (২৭), মাসুদ তালুকদার (২৮), রবিউল হোসেন ব্যাপারী (২১), আবুল কালাম হোসেন তাঁতী (১৯), ফারুক গাজী (২৬), আবু তাহের তফাদ্দার (৩৪), মো. নিরব ব্যাপারী (১৯), মোমিন ব্যাপারী (১৯), সবুজ হাওলাদার (১৯), মো. ভাসানী (২৬), শরীফ ঢালী (২১), মো. কালু বকাউল (১৯), শরিফুল ইসলাম ব্যাপারী প্রকাশ তাহের (৩২), মহসীন মাঝি (২০), মো. রিফাত শেখ (২২), শাকিল ব্যাপারী (২০), মো. শাহীন ব্যাপারী (১৩), রাকিব হোসেন মাল (১৪), মো. শিপন গাজী (১২)। তাদের বাড়ি চাঁদপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন স্থানে।


চাঁদপুর সদর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, গত ২৪ ঘণ্টায় মেঘনা নদীতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা ধরা অবস্থায় ২০ জন জেলেকে আটক করা হয়। তাদের থেকে ১০০ মিটার সুতার তৈরি লাসা জাল, ২ হাজার ৮০০ মিটার অবৈধ কারেন্ট জাল এবং পাঁচটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়।


প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com