চুয়াডাঙ্গায় শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বেচাকেনা
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ১৫:২৫
চুয়াডাঙ্গায় শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বেচাকেনা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে চুয়াডাঙ্গায় শেষ মুহূর্তে জমে উঠেছে বেচাকেনা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত পুরোদমে চলছে কেনাকাটা।


তবে ঈদবাজারে পোশাকের দাম অন্যবারের তুলনায় অনেক বেশি। ক্রেতাদের অভিযোগ, পছন্দের পণ্যে ইচ্ছামতো দাম হাঁকাচ্ছেন বিক্রেতারা। আর বিক্রেতারা বলছেন, ডলার সংকটসহ নানা কারণে এ বছর বেড়েছে পণ্যের দাম।


সমবায় নিউ মার্কেট, আব্দুল্লাহ সিটি, প্রিন্স প্লাজা ও পুরাতন গলির মার্কেটে দেখা গেছে, দেশি-বিদেশি বাহারি রকমের পোশাক, জুতা ও প্রসাধনী কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা ও বিক্রেতারা। শেষ মুহূর্তে যেন কেনাবেচার ধুম পড়েছে।


তবে এবার দেশি পোশাকের চেয়ে ভারত ও পাকিস্তানি বিভিন্ন পণ্য নজর কাড়ছে ক্রেতা সাধারণের। তবে পণ্যের দামও অনেক বাড়তি। যা নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের নাগালের বাইরে।


আব্দুল্লাহ সিটিতে কেনাকাটা করতে আসা শফিকুল ইসলাম বলেন, গতবারের তুলনায় দাম এবার অনেক বেশি। কিন্তু ঈদে তো নতুন পোশাক পরতেই হয়। দাম বেশি হলেও কিনতে হচ্ছে।


সমবায় নিউ মার্কেটে ঈদের কেনাকাটা করতে আসা জান্নাতুল নাঈমা বলেন, এবার ঈদে ইন্ডিয়ান ও পাকিস্তানি থ্রি-পিসগুলোই চোখে পড়ছে। বাহারি রঙ নজর কাড়ছে। কিন্তু গত বছরের তুলনায় দামও বেশি।


চুয়াডাঙ্গার সমবায় নিউ মার্কেট পরিচালনা পর্ষদের সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার বলেন, গতবারের থেকে এবার সব ধরনের পোশাকের দাম বেশি। দেশীয় পণ্যের তুলনায় বিদেশি পণ্যের চাহিদা বেশি। তাই দামও বাড়তি। তবে শেষ মুহূর্তে এসে বেচা বিক্রি বেড়েছে।


বিবার্তা/আসিম/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com