খালের মাটি ইটের ভাটায় বিক্রি, ইউপি সদস্যসহ ২ জনকে জরিমানা
প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ২১:০০
খালের মাটি ইটের ভাটায় বিক্রি, ইউপি সদস্যসহ ২ জনকে জরিমানা
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের মৌরাট খাল থেকে এক্সেভেটর (ভেকু) মেশিন দিয়ে অবৈধভাবে মাটি কেটে নেওয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যসহ ২ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


৩০ মার্চ, শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাংশা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান।


জরিমানাকৃতরা হলেন, মৌরাট ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের বর্তমান মেম্বার আলমগীর হোসেন মিয়া (৪৫) ও পাবনার বেড়া এলাকার খালেক প্রামাণিকের ছেলে আব্দুল হালিম (২৩)।


ভ্রাম্যমাণ আদালত-সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলা প্রশাসকের অনুমতি ছাড়াই মৌরাট ইউনিয়ন পরিষদের রেকর্ডভুক্ত মৌরাট খাল থেকে মাটি কেটে ইট ভাটায় ও অন্যান্য ব্যক্তির নিকট বিক্রি করে আসছিলো ইউপি সদস্য আলমগীর হোসেন মিয়া। খবর পেয়ে বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাঁকে ও তার সহযোগীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাংশা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান জানান, মৌরাট ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের বর্তমান মেম্বার আলমগীর হোসেন মিয়া দোষ স্বীকার করায় তাঁকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনে ৫০ হাজার টাকার অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।


বিবার্তা/মিঠুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com