বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ ও কটূক্তির অভিযোগে কলেজ শিক্ষক আটক
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ২২:১১
বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ ও কটূক্তির অভিযোগে কলেজ শিক্ষক আটক
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার জামবাড়িয়া ডিগ্রি কলেজে মাইকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাজানো বন্ধ ও কটূক্তির অভিযোগে তৌফিকুল ইসলাম নামে এক শিক্ষককে আটক করা হয়েছে।


৭ মার্চ, বৃহস্পতিবার বিকেলে তাকে আটক দেখানো হয় বলে নিশ্চিত করেছেন ভোলাহাট থানার ওসি সুমন কুমার।


জানা যায়, বৃহস্পতিবার দুপুরে জামবাড়িয়া ডিগ্রি কলেজে মাইকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ চলছিল। এসময় আরবি বিভাগের প্রভাষক তৌফিকুল ইসলাম বঙ্গবন্ধু সম্পর্কে নানান কটূক্তি করে মাইকটি বন্ধ করে দেন। পরে অন্য শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজে জড়ো হয়ে তার বিচার দাবিতে অবরুদ্ধ করে রাখে।


পরে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থল থেকে অভিযুক্ত শিক্ষককে আটক করে থানায় নিয়ে যায়।


শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ ভাষণের দিন। দিনটি উপলক্ষে কলেজে নানান কর্মসূচি নেওয়া হয়। কিন্তু প্রভাষক তৌফিকুল ইসলাম এসে হঠাৎ করেই ভাষণটি বন্ধ করে দেন।


এসময় তিনি ঔদ্ধত্যের সঙ্গে নানান কটূক্তি করে বলেন, মরা মানুষের ভাষণ শুনে কি হবে? সে তো কবরে আছে। বরং আমার ভাষণ শোনা তোমাদের কাজে লাগবে।


জামবাড়িয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহাবুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজন শিক্ষক জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি ও তার ৭ ই মার্চের ভাষণ বন্ধ করে চরম অপরাধ করেছেন। বিষয়টি পুলিশসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা এলে সবার মতামত নিয়ে ব্যবস্থা নেয়া হবে।


জানতে চাইলে জামবাড়িয়া ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি রুহুল আমিন আইরন বলেন, একজন রাষ্ট্রদ্রোহী হলেই এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটাতে পারে। প্রভাষক তৌফিকের আগেও জাতির পিতা সম্পর্কে কটূক্তি করে রেহায় পাওয়ার কারণে আবারও এমন ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।


তবে নিজের অভিযোগ অস্বীকার করে একে ষড়যন্ত্র বলছেন তৌফিকুল ইসলাম।


ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) আন্জুমান সুলতানা জানান, প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. তৌফিকুর রহমানকে আটক করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।


ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার বলেন, কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে একটি মামলা দায়ের করবেন। এরপর আদালতে পাঠানো হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com