ঢাকার রেস্তোরাঁয় অভিযান : কারাগারে গ্রেফতারকৃত ১৯
প্রকাশ : ০৫ মার্চ ২০২৪, ০১:১১
ঢাকার রেস্তোরাঁয় অভিযান : কারাগারে গ্রেফতারকৃত ১৯
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার গুলশান, ধানমন্ডি ও ওয়ারী এলাকায় রোববার বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালিয়ে ২১ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।


সোমবার (৪ মার্চ) গ্রেফতারকৃতদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে পুলিশ। তাদের মধ্যে দুজনের জামিন হয়েছে। বাকি ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।


জানা যায়, গ্রেফতারকৃতদের মধ্যে রেস্তোরাঁর মালিক ও কর্মচারীরা ছিলেন। তাদের বিরুদ্ধে মোট ছয়টি মামলা করে পুলিশ। এসব মামলায় রেস্তোরাঁয় অগ্নি বা দাহ্য বস্তুর ব্যবহার সম্পর্কে ত্রুটিপূর্ণ আচরণ বা দুষ্কর্মের সহায়তার অভিযোগ আনা হয়।


এসব তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির অপরাধ ও তথ্য বিভাগের এসআই মাহফুজুর রহমান এবং রকিব হোসেন।


পুলিশের বরাতে জানা যায়, ধানমন্ডি থানা-পুলিশ রোববার ধানমন্ডির সাত মসজিদ রোডের গাউসিয়ার টুইন পিক ভবনের বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালিয়ে ৭জনকে গ্রেফতার করে। জিগাতলার কেয়ারি ক্রিসেন্ট প্লাজায় অভিযান চালিয়ে ক্যাপিটাল লাউঞ্জ নামের একটি রেস্তোরাঁর মালিক মো. রেদুয়ান আহম্মেদসহ ৫জনকে গ্রেফতার করা হয়। এ ছাড়া জিএইচ হাইটস ভবনের বিভিন্ন তলায় অভিযান চালিয়ে আরও দুজনকে গ্রেফতার করে পুলিশ। জিগাতলা মোড় থেকে আরও একজনকে গ্রেফতার করা হয়। ভাটারার জগন্নাথপুরে বিরিয়ানির দোকানে অভিযান চালিয়ে আরও ৩ জনকে গ্রেফতার করে ভাটারা থানার পুলিশ। ওয়ারী থানা-পুলিশ পুরান ঢাকার র‍্যাংকিন স্ট্রিটের একটি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করে।


গ্রেপ্তারকৃত ব্যক্তিদের সোমবার আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।


অপরদিকে আসামিপক্ষ থেকে জামিন চেয়ে আদালতে আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত ধানমন্ডি ও ভাটারা এলাকা থেকে গ্রেপ্তার ১৯ জনের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ ও তথ্য বিভাগের এসআই রণপ কুমার ভক্ত বলেন, ওয়ারী এলাকা থেকে গ্রেপ্তার দুজনের জামিন মঞ্জুর করেছেন আদালত। বাকি ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।


উল্লেখ্য, গত ২৯ এপ্রিল রাতে বেইলি রোডে একটি ভবনে আগুনে ৪৬ জন মারা যান। গ্রিন কোজি কটেজ নামের ৭তলা ওই ভবনের একটি তলা ছাড়া বাকি সব কটি তলায় রেস্তোরাঁ ছিল। ওই ভবনে জরুরি বহির্গমন সিঁড়ি না থাকায় আগুন লাগার পর কেউ বের হতে পারেননি। এ প্রেক্ষাপটে রোববার থেকে ঢাকার বিভিন্ন এলাকায় রেস্তোরাঁ ভবনে অভিযান চালাচ্ছে পুলিশসহ সরকারের নানা সংস্থা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com