রাজধানীর ‍বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান, ব্যবস্থাপকসহ আটক ৩৮১
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১৮:৫৪
রাজধানীর ‍বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান, ব্যবস্থাপকসহ আটক ৩৮১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বেইলি রোডের একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যুর ঘটনায় প্রশাসন থেকে শুরু করে রাজউকসহ সংশ্লিষ্ট সংস্থাগুলোর টনক নড়েছে। আর তাই নগরীর বিভিন্ন এলাকায় অবৈধ ও অনুমোদনহীন রেস্টুরেন্টগুলোতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন।


৪ মার্চ, সোমবার রাজধানীর বিভিন্ন এলাকার রেস্তরাঁয় অভিযান চালিয়ে অন্তত ৩৮১ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।


জানা যায়, আটক ব্যক্তিদের বেশির ভাগই রেস্টুরেন্টের ম্যানেজার। তাদের কাছে রেস্টুরেন্ট পরিচালনার বৈধ সব ডকুমেন্টস চাওয়া হয়েছে। এসব ডকুমেন্টস দেখে যাচাই-বাছাই করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


রাজধানীর ওয়ারী এলাকার র‍্যানকিন স্ট্রিটের রেস্তোরাঁগুলোতে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে ব্যবস্থাপকসহ ১৬ জনকে আটক করেছে পুলিশ।


সোমবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ওয়ারী থানা সংলগ্ন রোজ ভ্যালি শপিংমলে এই অভিযান শুরু হয়। বিকেল ৫টা পর্যন্ত মোট ১৪টি রেস্তোরাঁয় অভিযান চালানো হয়েছে।


ভবনটির দোতলার আই লাভ মেজবান, তিন তলার ফুড স্টোভ, অরেঞ্জ ক্যাফে, বার্গারোলজি ও বার্গার এক্সপ্রেসসহ ১০টি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে বেশ কিছু অনিয়ম পেয়েছে পুলিশ।


পুলিশের ওয়ারী ডিভিশনের ডিসি ইকবাল হোসাইন বলেন, আমরা রেনকিন স্ট্রিটের ভবনগুলোতে অভিযান পরিচালনা করছি। আবাসিক ভবনে বাণিজ্যিক প্রতিষ্ঠান খুলে বসেছে। সেগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেই।


তিনি বলেন, রেস্টুরেন্টের যেখানে বসে খাচ্ছে তার পাশেই চুলা, গ্যাস সিলিন্ডার রাখা হয়েছে। ভবনের সিঁড়ি ছোট ও সিঁড়ির মুখে বিভিন্ন মালপত্র রেখে জায়গা ছোট করে ফেলা হয়েছে। ফায়ার এক্সিটও নেই।


পুলিশের এ কর্মকর্তা বলেন, এখন পর্যন্ত তিনটি রেস্তোরাঁ থেকে ম্যানেজারসহ অন্তত ১২ জনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে কিছু গ্যাস সিলিন্ডার।


এদিকে পুলিশ জানিয়েছে, র‍্যানকিন স্ট্রিটের সব ভবনের রেস্তোরাঁগুলোয় অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com