নওগাঁয় পাটচাষি সমাবেশ অনুষ্ঠিত
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১৬:৩০
নওগাঁয় পাটচাষি সমাবেশ অনুষ্ঠিত
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘সোনালী আঁশের সোনার দেশ-জাতির পিতার বাংলাদেশ’ প্রতিপাদ্যে পাট চাষে উদ্বুদ্ধ করতে নওগাঁয় পাটচাষি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


৪ মার্চ, সোমবার দুপুর ১২টায় উপজেলা হলরুমে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্প ও উপজেলা প্রশাসন পাট অধিদপ্তর এর আয়োজন করে।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নওগাঁ সদর আসনের সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।


এসময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শওকত মেহেদী সেত’র সভাপতিত্বে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, পাট উন্নয়ন কর্মকর্তা আখতারুজ্জামান, জেলা প্রেসক্লাবের সভাপতি আবু বকর সিদ্দীক ও সাবেক সভাপতি কায়েস উদ্দিন বক্তব্য রাখেন।


পাট চাষে চাষিদের উদ্বুদ্ধ করতে জেলার চারটি (নওগাঁ সদর, মান্দা, বদলগাছী ও ধামইরহাট) উপজেলার ২০০ জন চাষিদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে চাষিদের প্রণোদনা প্রদান করে প্রধান অতিথি।


পাট উন্নয়ন কর্মকর্তা আখতারুজ্জামান বলেন, পাটচাষে উদ্বুদ্ধ করতে চারটি উপজেলার ২০০ জন চাষিদের নিয়ে সমাবেশ করা হয়। এ শিল্পকে টিকিয়ে রাখতে হবে। অর্থনৈতিক ভাবে সফলতা বয়ে নিয়ে আসবে। জেলার ১০ হাজার ৫০০ জন চাষিকে উন্নত জাতের পাট বীজ দিয়ে সহযোগিতা করা হবে। এছাড়া বিনামূল্যে সার প্রদান করা হবে।


নওগাঁ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ বলেন, প্রতি বছর জমিতে একই ফসল না করে পর্যায়ক্রমে (পরিবর্তন) ভিন্ন ভিন্ন ফসলের আবাদ করা প্রয়োজন। এতে জমির স্বাস্থ্য ভাল থাকবে এবং রোগ বালাই কম হবে। পাট চাষে জমির উর্বরতা বাড়ে।


বিবার্তা/শামীনূর/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com