মহেশখালীতে লবণ মাঠ দখল নিয়ে সংঘর্ষে নিহত ১
প্রকাশ : ০৩ মার্চ ২০২৪, ১৫:২০
মহেশখালীতে লবণ মাঠ দখল নিয়ে সংঘর্ষে নিহত ১
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া পশ্চিমপাড়ায় লবণের মাঠ দখল-বেদখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনায় সাইফুল ইসলাম (৩৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অন্তত ১০ জন।


শনিবার (২ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া দ্বীপে এ গুলির ঘটনা ঘটে। দফায় দফায় সংঘর্ষের কারণে স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।


নিহত ব্যক্তির নাম মো. সাইফুল (৩৮)। তিনি বড় মহেশখালী ইউনিয়নের মুন্সির ডেইল গ্রামের মৃত গোলাম কুদ্দুসের ছেলে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।


স্থানীয়রা বলেন, উপজেলার সোনাদিয়া এলাকায় একটি লবণ মাঠের মালিকানা দখল বেদখল নিয়ে স্থানীয় জাহাঙ্গীর ও শাহ আলম গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের মাঝে গোলাগুলির শব্দে স্থানীয় বাসিন্দারা ঘরকুনো হয়ে পড়ে। এ ঘটনায় উভয় পক্ষের ১০ জনেরও বেশি আহত হন। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৩ জনকে আটক করেছে। মূলত দুই পক্ষ জায়গা বণ্টনে বনিবনা না হওয়ায় এ সংঘর্ষ বাঁধে।


মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, আহতদের উদ্ধার করে স্থানীয়রা বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছে। এদের মধ্য একজন মারা গিয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় এক পক্ষের ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com