সাংবাদিকদের ফটোগ্রাফি ও ভিডিও গ্রাফির উপর প্রশিক্ষণ সম্পন্ন
প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ১৭:৫৩
সাংবাদিকদের ফটোগ্রাফি ও ভিডিও গ্রাফির উপর প্রশিক্ষণ সম্পন্ন
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানে সাংবাদিকদের দক্ষতা বাড়াতে মোবাইল জার্নালিজম (মোজো) ও ভিডিও কন্টেন্ট এর উপর দুদিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে আজ। এ আয়োজনে মোবাইল ও ক্যামেরা দিয়ে কীভাবে ছবি এবং ভিডিও করা হয় তার উপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে।


শুক্রবার (১ মার্চ) সকালে বান্দরবান প্রেসক্লাবের হলরুমে এ প্রশিক্ষণ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক বিগ্রেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ মাহি।


জেলায় কর্মরত সাংবাদিকদের মানসম্মত ছবি ও ভিডিও ধারণ এবং এডিটিং এর মাধ্যমে তথ্য প্রযুক্তি খাতে নতুন প্রজন্মকে এগিয়ে নিতে বান্দরবান প্রেসক্লাব ও আলোকচিত্র প্রতিষ্ঠান পোর্ট্রেট যৌথভাবে এ প্রশিক্ষণের আয়োজন করে।


আয়োজিত দুইদিনব্যাপী প্রশিক্ষণে আলোকচিত্র ও ভিডিওগ্রাফি সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেন চট্টগ্রামের আলোকচিত্রী শোয়েব ফারুকী এবং একাত্তর টিভির সাবেক সাংবাদিক হোসেন সোহেল। এতে অংশ নেন জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালের কর্মরত ৫০জন সাংবাদিক।


এদিকে প্রশিক্ষণ শেষে আজ শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে বান্দরবান প্রেসক্লাবের মিলনায়তনে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা মার্মা।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য আলোকচিত্র প্রতিষ্ঠান পোর্ট্রেট এর পরিচালক রূপম চক্রবর্তী, পরিবেশবাদী সাংবাদিক হোসাইন সোহেল, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু ও সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বান্দরবানে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।


বিবার্তা/হ্লাসিং/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com