পাবনার ফল ব্যবসায়ীদের সাথে চেম্বার নেতৃবৃন্দের আলোচনা ও মতবিনিময়
প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ১৬:৩৯
পাবনার ফল ব্যবসায়ীদের সাথে চেম্বার নেতৃবৃন্দের আলোচনা ও মতবিনিময়
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন পবিত্র রমজান সামনে রেখে পাবনার ফল ব্যবসায়ীদের সাথে প্রশাসন ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


২ মার্চ, শনিবার বেলা ১২টায় পাবনা চেম্বার হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।


চেম্বারের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরীর সভাপতিত্বে ও চেম্বার পরিচালক মাসুদুর রহমান মিন্টুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, এনএসআই পাবনার সহকারী পরিচালক লুৎফুল কবির, ক্যাব পাবনার সভাপতি ও পাবনা চেম্বার পরিচালক এবিএম ফজলুর রহমান, পাবনা প্রেসক্লাব সহ-সভাপতি শহিদুর রহমান, চেম্বার পরিচালক হাজী শফিকুল ইসলাম খান, সাজ্জাদ হোসেন বাচ্চু, ক্যাবের সাধারণ সম্পাদক এসএম মাহবুব আলম, সাংবাদিক হাসান আলী, ফল ব্যবসায়ী সমিতির সভাপতি জাকারিয়া হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহীন, কলা ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক, নিউ পাবনা ফল ভাণ্ডার এর মালিক ইয়াসিন আলী প্রমুখ।


সভায় পবিত্র রমজানে খেজুর, কলাসহ স্থানীয় উৎপাদিত ভোগ্য পণ্য এবং বাইরে থেকে আমদানি করা সকল খাদ্য সামগ্রীতে কোনো প্রকার বিষাক্ত কেমিক্যাল/ রাসায়নিক দ্রব্য না মিশানো, বাসি পচা খাবার বিক্রি না করা এবং বাজার মূল্য সহনীয় পর্যায় রাখার বিষয় উঠে আসে আলোচনা সভায়।


এ সময় ফল ব্যবসায়ী সমিতির সভাপতি জাকারিয়া হোসেন বলেন, আমাদের খুচরা বিক্রেতাদের ফলে কেমিক্যাল মিশানোর কোনো সুযোগ নেই কারণ এগুলো আমদানিকারকরা আমদানি করে থাকেন।


তিনি বলেন, দেশের বাইরে থেকে আসা ফল কয়েক হাত হয়ে আমাদের খুচরা বিক্রেতাদের হাতে আসে। এসব ফলের মূল্য নির্ধারণ করেন আমদানিকারকরা। আমরা যে ভাবে কিনি সেই ভাবে অল্প লাভে বিক্রি করি যাতে ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে।


সমাপনী বক্তব্যে চেম্বার সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী বলেন, আমরা বাজার মনিটরিং করার জন্য সকল শ্রেণিপেশার প্রতিনিধি নিয়ে একটি কমিটি করব।


তিনি আরও বলেন, শুধু রমজান উপলক্ষ্যে করে নয়, প্রতিনিয়ত বাজার নিয়ন্ত্রণে আমাদের অভিযান চলবে। সভায় বিভিন্ন ফল ব্যবসায়ী, ভোক্তা অধিকার কর্মকর্তা, সাংবাদিক ও চেম্বার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com