বিএনপির সময়ে আইন ও বিচার বিভাগের উন্নয়ন হয়নি: আনিসুল হক
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৭
বিএনপির সময়ে আইন ও বিচার বিভাগের উন্নয়ন হয়নি: আনিসুল হক
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে এবং তৎপরবর্তী তত্ত্বাবধায়ক সরকারের সময়ে আইন ও বিচার বিভাগের উন্নয়নে এক টাকাও বরাদ্ধ করা হয়নি। বর্তমান সরকারের সময়ে আইন বিভাগের উন্নয়নে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ করা হচ্ছে, যার সুফল জনগণ পেতে শুরু করেছে।


২৫ ফেব্রুয়ারি, রবিবার দুপুরে পিরোজপুরে নবনির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।


এসময় তিনি আরো বলেন, ২০৪১ সালের মধ্যে সুখী, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করার লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও স্বপ্ন ছিল একটি সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে বিরামহীন কাজ করে যাচ্ছেন।


এসময় সাবেক মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের এমপি শ. ম. রেজাউল করিম বলেন, শেখ হাসিনার হাত ধরেই আজ বাংলাদেশ বিশ্বের সমৃদ্ধ দেশের কাতারে এগিয়ে চলছে। আগামীতে উন্নয়নের ধারা অব্যহত রাখতে ২০৪১ সাল পর্যন্ত আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে।


পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন মহারাজ, ভারপ্রাপ্ত জেলা জজ মো. মোক্তাগীর আলম, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল ইসলামসহ সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ।


উল্লেখ্য, গণপূর্ত বিভাগের অধীনে নির্মিত আটতলা বিশিষ্ট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভবনটি পৌর শহরের কৃষ্ণনগর ও জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন প্রায় এক একরেরও বেশি জায়গা নিয়ে নির্মাণ করা হয়েছে।


পিরোজপুর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সুলতান মাহমুদ সৈকত জানান, আটতলা বিশিষ্ট ওই আদালত ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ৫৬ কোটি ৬৪ লক্ষ ৩৬ হাজার টাকা।


বিবার্তা/তাওহিদুল/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com