গুরুদাসপুরে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৩
গুরুদাসপুরে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাষাবাদে আধুনিকায়ন, উন্নত কলাকৌশল ও নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিতি করার লক্ষ্যে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় নাটোরের গুরুদাসপুরে তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।


১৭ ফেব্রুয়ারি, শনিবার বেলা ১২টার দিকে উপজেলা শহিদ মিনার চত্বরে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী।


মেলায় আধুনিক কৃষি যন্ত্রপাতি, কৃষি জাদুঘর, বৈজ্ঞানিক পদ্ধতিতে জৈব সার উৎপাদন প্রযুক্তি, আধুনিক চাষাবাদ পদ্ধতি, ছাদ বাগান, ডিজিটাল কৃষি প্রযুক্তি নামে ১২টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলোর মাধ্যমে দর্শনার্থীরা বদলে যাওয়া আধুনিক কৃষি প্রযুক্তি সম্পর্কে জানতে পারছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারের সভাপতিত্বে উদ্‌বোধনী অনুষ্ঠানে অন্যান্যের ছিলেন পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলাশ শেখ,মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার,জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান,ইউপি চেয়ারম্যান আয়ুব আলী, কৃষি কর্মকর্তা হারুনর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।


সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, ‘বর্তমান সরকার কৃষকদের কাছে নতুন নতুন কৃষিপ্রযুক্তি, উন্নত মানের বীজ, সারসহ বিভিন্ন উপকরণ সময় মতো সরবরাহ করছে। ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।’


কৃষি কর্মকর্তা হারুনর রশিদ জানান, কৃষকদের আধুনিক কৃষির সাথে পরিচয় করাতে এবং তাদের আধুনিক কৃষিনির্ভর করে গড়ে তুলতে এ মেলার আয়োজন করা হয়েছে। তিন দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।


বিবার্তা/জনি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com