পুলিশের ওপর বোমা হামলা, জেএমবির ৮ সদস্যের সাজা
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২১
পুলিশের ওপর বোমা হামলা, জেএমবির ৮ সদস্যের সাজা
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাগেরহাটে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবির আট সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত।


১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ড. আতিকুস-সামাদ আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।


সাজাপ্রাপ্তরা হলেন- মো. আকাশ বাবু, মো. হাবিবুল্লাহ, মো. কবিরুল ফরাজী, মিজাননুর রহমান, মো. জহিরুল ইসলাম, মো. কামসুদুর রহমান, মো. মোরশেদ আলম ও মো. সাইফুল ইসলাম। তাদের বাড়ি বাগেরহাট ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়। রায় শেষে সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।


মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৫ অক্টোবর বাগেরহাটের কচুয়া উপজেলার খলিসাখালী গ্রামের একটি বাড়িতে জেএমবির সদস্যরা অবস্থান করছে- এমন গোপন সংবাদে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি ঘরের মধ্য থেকে পুলিশের ওপর বোমা নিক্ষেপ করে জেএমবির সদস্যরা। পরে পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে এবং বাকি চারজনকে বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে আটক করা হয়।


দীর্ঘ ৮ বছর ধরে আদালত রায় ঘোষণা করল। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী মো. শহীদুজ্জামান।
পুলিশ ঘটনাস্থল থেকে চার জেএমবি সদস্যকে আটক করে। পরবর্তীতে পুলিশ বিভিন্ন স্থান থেকে বাকি চার জেএমবি সদস্যকে আটক করা হয়।


কচুয়া থানা পুলিশ ২০১৭ সালের ১১ মে আটক জেএমবি সদস্যর নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালতে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে আসামিদের উপস্থিতিতে দুই জেএমবি সদস্যকে ৩ বছর, দুইজনকে ২ বছর, বাকি জেএমবি সদস্যদের ১ বছর করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com